1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
বিদায়ী সপ্তাহে নতুন তিন মার্কেট মুভার
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:০৬ পিএম

বিদায়ী সপ্তাহে নতুন তিন মার্কেট মুভার

  • আপডেট সময় : শনিবার, ২৩ এপ্রিল, ২০২২

বিদায়ী সপ্তাহে (১৭-২১ এপ্রিল) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মার্কেট মুভারের তালিকায় নতুন করে উঠে এসেছে জেএমআই হসপিটাল, বাংলাদেশ শিপিং কর্পোরেশন এবং বিডিকম লিমিটেড। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

গেল সপ্তাহে লেনদেন তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে জেএমআই হসপিটাল। সপ্তাহজুড়ে কোম্পানিটির ২ কোটি ৬৪ লাখ ২৫ হাজার ৯৫৮টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ১৭৫ কোটি ৫৯ লাখ ৬৭ হাজার টাকা। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৫১ টাকা ৪০ পয়সা। আর সপ্তাহের শেষ কার্যদিবসে ক্লোজিং দর দাঁড়িয়েছে ৭৪ টাকা ৫০ পয়সায়। সপ্তাহের ব্যবধানে কোম্পানিটির দর বেড়েছে ২৩ টাকা ১০ পয়সা বা ৪৪.৯৪ শতাংশ।

লেনদেন তালিকার তৃতীয় স্থানে রয়েছে বাংলাদেশ শিপিং কর্পোরেশন। সপ্তাহজুড়ে কোম্পানিটির ৮০ লাখ ৭৯৪টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৮৮ কোটি ৯১ লাখ ১৩ হাজার টাকা। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ১০৫ টাকা ৩০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ১১৭ টাকা ৯০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ১২ টাকা ৬০ পয়সা বা ১১.৯৭ শতাংশ।

তথ্য প্রযুক্তি খাতের বিডিকম গত দুই মাস যাবত সাপ্তাহিক লেনদেনের শীর্ষ তালিকায় নিয়মিত কোম্পানি কোম্পানি হিসাবে স্থান করে নিয়েছিল। চলতি মাসে দ্বিতীয় সপ্তাহে অর্থাৎ গেল সপ্তাহের আগের সপ্তাহে কোম্পানিটি লেনদেনের শীর্ষ তালিকা থেকে ছিটকে পড়ে। গেল সপ্তাহে শীর্ষ তালিকায় কোম্পানিটি ফের যুক্ত হয়েছে। ছিল শীর্ষ লেনদেন তালিকায় ৯ম স্থানে। সপ্তাহজুড়ে কোম্পানিটির মোট ১ কোটি ১১ লাখ ৫৩ হাজার ১২টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৩৯ কোটি ১ লাখ ৮৮ হাজার টাকা। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৩৪ টাকা ৯০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ৩৭ টাকা ২০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ২ টাকা ৩০ পয়সা বা ৬.৫৯ শতাংশ।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ