1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : muzahid : muzahid
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  4. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
কাল হতে ডিএসই’র মনোনয়ন পত্র বিতরণ
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১২:৩৬ পিএম

কাল হতে ডিএসই’র মনোনয়ন পত্র বিতরণ

  • আপডেট সময় : রবিবার, ৮ ডিসেম্বর, ২০১৯
dse

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) দুইজন শেয়ারহোল্ডার পরিচালক পদে আগামী ২৯ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে আগ্রহী প্রার্থীরা সোমবার (০৯ ডিসেম্বর) থেকে মনোনয়নপত্র সংগ্রহ করতে পারবনে। যা চলবে ১১ ডিসেম্বর পর্যন্ত। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এবারের নির্বাচনে ডিএসইর শেয়ারহোল্ডার পরিচালক শরীফ আতাউর রহমান এবং মো: হানিফ ভূইয়ার পদে আগামী ২৯ ডিসেম্বর ভোট হবে। ওই দিন সকাল ১০টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত মতিঝিলে স্টক এক্সচেঞ্জ বিল্ডিংয়ে বিরতিহীনভাবে এই নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

জানা গেছে, নির্বাচনে ২৫ হাজার টাকা ফি প্রদানের মাধ্যমে মনোনয়নপত্র সংগ্রহ করা যাবে। নির্বাচনে অংশগ্রহণ করার জন্য সংগ্রহ করা মনোনয়নপত্র জমা দেয়ার শেষ সময় ১২ ডিসেম্বর, নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়া যোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে ১৫ ডিসেম্বর এবং মনোনয়নপত্র প্রত্যাহারের করা যাবে ১৯ ডিসেম্বর।

এছাড়া নির্বাচনে ভোটার তালিকা ৮ ডিসেম্বর প্রকাশ করা হবে। ভোটার তালিকা নিয়ে কারো কোনো আপত্তি থাকলে তা নিস্পত্তির জন্য ইলেকশন কমিশনে ১০ ডিসেম্বর আবেদন করা যাবে। আর এ সংক্রান্ত শুনানি ১২ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। শুনানি শেষে একই দিন চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে।

২৯ ডিসেম্বর নির্বাচন শেষে ফলাফল ঘোষণা করা হবে। তবে ডিএসইর ৫৮তম বার্ষিক সাধারন সভায় (এজিএম) নির্বাচনের চূড়ান্ত ফল প্রকাশ করা হবে।

নির্বাচনে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের সাবেক বিচারপতি মো: আব্দুস সামাদ এই নির্বাচন কমিশনার হিসাবে দায়িত্ব পালন করবেন।

শেয়ারবার্তা / মিলন

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ