1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
মুনাফা বেড়েছে পেনিনসুলা চিটাগংয়ের
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:২৩ পিএম

মুনাফা বেড়েছে পেনিনসুলা চিটাগংয়ের

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১২ মে, ২০২২
Peninsula

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি দ্য পেনিনসুলা চিটাগং লিমিটেডের চলতি ২০২১-২২ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) আয় ও মুনাফা দুটোই বেড়েছে। আলোচ্য সময়ে কোম্পানিটির আয় মাত্র ১ শতাংশ বাড়লেও কর-পরবর্তী নিট মুনাফা বেড়েছে ৫৫ শতাংশের বেশি। আজ বুধবার প্রকাশিত কোম্পানিটির তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

তথ্যমতে, চলতি হিসাব বছরের তিন প্রান্তিকে আয় হয়েছে ২২ কোটি ৩৯ লাখ টাকা। যেখানে আগের হিসাব বছরের একই সময়ে আয় ছিল ২২ কোটি ১৩ লাখ টাকা। এক বছরের ব্যবধানে কোম্পানিটির আয় বেড়েছে ২৫ লাখ টাকা বা ১ দশমিক ১৭ শতাংশ। আলোচ্য সময়ে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ৮ কোটি ৫৫ লাখ টাকা। যেখানে আগের হিসাব বছরের একই সময়ে নিট মুনাফা ছিল ৫ কোটি ৫১ লাখ টাকা। এক বছরের ব্যবধানে কোম্পানিটির নিট মুনাফা বেড়েছে ৩ কোটি ৩ লাখ টাকা বা ৫৫ দশমিক ১৩ শতাংশ।

উল্লেখ্য, কোম্পানিটির তিন প্রান্তিকে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৭২ পয়সা। যেখানে আগের হিসাব বছরের একই সময়ে ইপিএস ছিল ৪৬ পয়সা। ৩১ মার্চ ২০২২ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩০ টাকা ৯২।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ