1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : muzahid : muzahid
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  4. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
শেয়ারবাজারের স্বাভাবিক গতি ফেরাতে চার সিদ্ধান্ত
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ১১:১৫ এএম

শেয়ারবাজারের স্বাভাবিক গতি ফেরাতে চার সিদ্ধান্ত

  • আপডেট সময় : বুধবার, ১৮ মে, ২০২২

শেয়ারবাজারের স্বাভাবিক গতি ফেরাতে আজ মঙ্গলবার (১৭ মে) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সঙ্গে রাষ্ট্রায়াত্ব বিনিয়োগ প্রতিষ্ঠান ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের (আইসিবি) এক বৈঠক অনুষ্ঠিত হয়েছে। মিলিত হয়েছে।

বৈঠকে শেয়ারবাজারের স্বাভাবিক গতি ফেরাতে চার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো: রেজাউল করিম বৈঠক সম্পর্কে সাংবাদিকদের এতথ্য জানান।
বৈঠকে যে চার সিদ্ধান্ত নেওয়া হয়েছে, সেগুলো হলো-

০১. ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড হতে ইতিমধ্যে প্রাপ্ত এবং ভবিষ্যতে প্রাপ্ত অর্থ সেকেন্ডারী মার্কেটে বিনিয়োগের মাধ্যমে শেয়ারবাজারে সাপোর্ট অব্যহত রাখা হবে।

০২. আগামী কয়েকদিন আইসিবি ও আইসিবির সাবসিডিয়ারি প্রতিষ্ঠানসমূহের ক্ষুদ্র বিনিয়োগকারী এবং অন্যান্য স্টেকহোল্ডারদের সিকিউরিটিজ বিক্রয়ে নিরুৎসাহিত করার উদ্যোগ গ্রহণ করা হবে।

০৩. প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) কাছ হতে ৫০০ কোটি টাকার মেয়াদী আমানত প্রদানের অনুরোধ জানিয়ে আইসিবি কর্তৃক পত্র প্রেরণ করা হয়েছে। এই অর্থ যাতে আইসিবি পায়, সেই ব্যাপারে উদ্যোগ নেওয়া হবে।

০৪. আইসিবির কাছে থাকা বিভিন্ন প্রতিষ্ঠানের মেয়াদ পূর্ণ হয়ে যাওয়া এফডিআর নবায়ন করারও উদ্যোগ নেওয়া হয়েছে। ইতোমধ্যে এই বিষয়ে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর কাছে চিঠি পাঠিয়েছে আইসিবি। ফলে বিভিন্ন প্রতিষ্ঠানের এফডিআর-এর অর্থ ফেরত দেওয়ার জন্য আইসিবি গত কয়েক দিন শেয়ার বিক্রি করে যে অর্থ সংগ্রহ করেছে, সে অর্থ পুনরায় বাজারে ফিরে আসবে।

রাজধানীর মতিঝিলে আইসিবির প্রধান কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে সভাপতিত্ব করেন বিএসইসির কমিশনার অধ্যাপক ড. শেখ শামসুদ্দিন আহমেদ।

সভায় বিএসইসির পক্ষে নির্বাহী পরিচালক মোঃ সাইফুর রহমান, নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম, সহকারী পরিচালক মোঃ দেলোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

অন্যদিকে আইসিবির পক্ষে আইসিবির ব্যবস্থাপনা পরিচালক মোঃ আবুল হোসেন, উপ-ব্যবস্থাপনা পরিচালক মোঃ কামাল হোসেন গাজী, আইসিবির সাবসিডিয়ারি কোম্পানিসমূহের প্রধান নির্বাহী কর্মকর্তাগণ এবং মহাব্যবস্থাপকবৃন্দ সহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ
Dse

টানা তিন কার্যদিবস পতন

  • ৩১ জানুয়ারী ২০২৩
  • মুনাফায় ফিরেছে রহিমা ফুড

  • ৩০ জানুয়ারী ২০২৩