1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
এবি ব্যাংক পারপেচুয়াল বন্ডের সাবস্ক্রিপশন শেষ হচ্ছে আজ
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:০৭ এএম

এবি ব্যাংক পারপেচুয়াল বন্ডের সাবস্ক্রিপশন শেষ হচ্ছে আজ

  • আপডেট সময় : রবিবার, ২২ মে, ২০২২
AB-Bank

পুঁজিবাজারে তালিকাভুক্ত এবি ব্যাংক লিমিটেডের পারপেচুয়াল বন্ডে সাধারণ বিনিয়োগকারীদের সাবস্ক্রিপশন শেষ হচ্ছে আজ। গত ৩০ জানুয়ারি শুরু হওয়া এ সাবস্ক্রিপশনে ৬০ কোটি টাকা পাবলিক অফারের মাধ্যমে ইস্যু করা হচ্ছে। স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৮০০তম কমিশন সভায় এবি ব্যাংকের ৬০০ কোটি টাকার পারপেচুয়াল এ বন্ডের অনুমোদন দেয়া হয়। বন্ডটির বৈশিষ্ট্য হলো এটি হস্তান্তরযোগ্য, আনসিকিউরড, নন-কিউমিউলেটিভ, কন্টিনজেন্ট ও কনভার্টিবল। বন্ডটির ৫৪০ কোটি টাকা প্রাইভেট প্লেসমেন্ট ও বাকি ৬০ কোটি টাকা পাবলিক অফারের মাধ্যমে ইস্যু করা হচ্ছে। বন্ডটির ইউনিটপ্রতি অভিহিত মূল্য ১ হাজার টাকা। বন্ডটির কুপন হার ৬ শতাংশ থেকে ১০ শতাংশ, যা আর্থিক প্রতিষ্ঠান, মিউচুয়াল ফান্ড, ইন্স্যুরেন্স কোম্পানি, তালিকাভুক্ত ব্যাংক, আঞ্চলিক রুরাল ব্যাংক, ট্রাস্ট, সংগঠন, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানসহ অন্যান্য যোগ্য ও সাধারণ বিনিয়োগকারীদের অনুকূলে ইস্যু করা হবে।

এ বন্ড ইস্যুর মাধ্যমে এবি ব্যাংক এডিশনাল টায়ার-ওয়ান মূলধনের ভিত্তি শক্তিশালী করবে। প্রাইভেট প্লেসমেন্ট ও প্রাইভেট অফার উভয় ক্ষেত্রে এ বন্ডের ন্যূনতম সাবস্ক্রিপশন ১ হাজার টাকা। বন্ডটির ট্রাস্টি হিসেবে দায়িত্ব পালন করবে এমটিবি ক্যাপিটাল লিমিটেড। অ্যারেঞ্জার ও ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে রিভারস্টোন ক্যাপিটাল লিমিটেড এবং আন্ডাররাইটার হিসেবে দায়িত্ব পালন করবে বিএমএসএল ইনভেস্টমেন্টস লিমিটেড।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ