1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : muzahid : muzahid
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  4. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
নয় মাসে আরামিট সিমেন্টের লোকসান ২৫ কোটি টাকা
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৫৬ পিএম

নয় মাসে আরামিট সিমেন্টের লোকসান ২৫ কোটি টাকা

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৪ মে, ২০২২
aramit_cement

চলতি ২০২১-২২ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) আগের বছরের একই সময়ের তুলনায় আরামিট সিমেন্ট লিমিটেডের আয় কমেছে প্রায় ৬০ শতাংশ। পাশাপাশি আলোচ্য সময়ে কোম্পানিটির লোকসান হয়েছে ২৫ কোটি টাকা বেশি। আজ সোমবার প্রকাশিত কোম্পানিটির তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

প্রতিবেদন অনুযায়ী, চলতি হিসাব বছরের প্রথম নয় মাসে কোম্পানিটির আয় হয়েছে ৬২ কোটি ৪৯ লাখ টাকা। যেখানে আগের হিসাব বছরের একই সময়ে আয় ছিল ১৫৫ কোটি টাকা। এক বছরের ব্যবধানে কোম্পানিটির আয় কমেছে ৯২ কোটি ৫০ লাখ টাকা বা ৫৯ দশমিক ৬৮ শতাংশ। তিন প্রান্তিকে কোম্পানিটির কর-পরবর্তী নিট লোকসান হয়েছে ২৫ কোটি ৮০ লাখ টাকা। যেখানে আগের হিসাব বছরের একই সময়ে মুনাফা ছিল ১ কোটি ৬৩ লাখ টাকা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান (ইপিএস) হয়েছে ৭ টাকা ৬২ পয়সা। যেখানে আগের হিসাব বছরের একই সময়ে আয় ছিল ৪৮ পয়সা। ৩১ মার্চ ২০২২ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২১ টাকা ২৪ পয়সা।

সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরের জন্য কোনো লভ্যাংশের সুপারিশ করেনি আরামিট সিমেন্টের পরিচালনা পর্ষদ। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৬০ পয়সা। আগের হিসাব বছরে যেখানে শেয়ারপ্রতি লোকসান ছিল ৫ টাকা ৭১ পয়সা। ৩০ জুন ২০২১ শেষে এনএভিপিএস দাঁড়ায় ২৯ টাকা ১৩ পয়সা। আগের হিসাব বছরের একই সময় শেষে যা ছিল ২৭ টাকা ৯১ পয়সা।

ডিএসইতে আজ কোম্পানিটির শেয়ারের সর্বশেষ ও সমাপনী দর ছিল ২৭ টাকা ৬০ পয়সা। গত এক বছরে কোম্পানিটির শেয়ারের সর্বনিম্ন ও সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ২৬ টাকা ৬০ পয়সা ও ৬৪ টাকা।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ
Dse

টানা তিন কার্যদিবস পতন

  • ৩১ জানুয়ারী ২০২৩
  • মুনাফায় ফিরেছে রহিমা ফুড

  • ৩০ জানুয়ারী ২০২৩