1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
রাষ্ট্রায়ত্ত ব্যাংক-আর্থিক প্রতিষ্ঠানে পদোন্নতি পাচ্ছেন ১৭ জিএম
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:২৪ এএম

রাষ্ট্রায়ত্ত ব্যাংক-আর্থিক প্রতিষ্ঠানে পদোন্নতি পাচ্ছেন ১৭ জিএম

  • আপডেট সময় : বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯
People's Republic of Bangladesh (PRNewsFoto/Better Than Cash Alliance)

রাষ্ট্রায়ত্ত ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের মহাব্যবস্থাপক (জিএম) পদে পদোন্নতির জন্য ১৭ উপ-মহাব্যবস্থাপকের (ডিজিএম) তালিকা চূড়ান্ত করেছে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ। আগামী ১৭ ডিসেম্বর বাংলাদেশ ব্যাংকের গভর্নরের দফতরে এ ১৭ জনের সাক্ষাৎকার নেয়া হবে।

সোমবার (৯ ডিসেম্বর) এ তালিকা চূড়ান্ত করা হয় বলে আর্থিক প্রতিষ্ঠান বিভাগ সূত্রে জানা গেছে।

সূত্র জানায়, ১৭ জনের তালিকায় রয়েছেন বাংলাদেশ কৃষি ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক মো. গিয়াস উদ্দিন ও মনির উদ্দিন, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক তৌহিদা খাতুন ও মো. মফিজুল হক।

এ ছাড়া বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইন্যান্সের ছয় উপ-মহাব্যবস্থাপকের নাম রয়েছে এ তালিকায়। তারা হলেন- মো. আলাউদ্দিন, জামিল আহমেদ, মেহের সুলতানা, প্রলয় কুমার ভট্টচার্য, মো. জাহাঙ্গীর হোসেন ও নাজমুল হোসেন।

তালিকায় আরও রয়েছে কর্মসংস্থান ব্যাংকের সাত উপ-মহাব্যবস্থাপকের নাম। তারা হলেন- গৌতম সাহা, মো. আবুল কাসেম ফকির, এম এম মাহবুব আলম, মো. আব্দুল খালেক মিয়া, মো. মাজদার রহমান, জি. এম. রুহুল আমিন ও মো. শফিউল আজম।

এর আগে রাষ্ট্র মালিকানাধীন বিশেষায়িত ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের ২৭জন ডিজিএমকে জিএম পদে পদোন্নতির যোগ্য বলে তালিকা প্রকাশ করা হয়।

আর্থিক প্রতিষ্ঠান বিভাগের নীতিমালা অনুযায়ী ডিজিএম পদে ন্যূনতম তিন বছর দায়িত্ব পালনের পর জিএম পদে পদোন্নতির যোগ্যতা অর্জিত হয়। তালিকায় থাকা কর্মকর্তারা ন্যূনতম তিন বছর দুই মাস এবং সার্বোচ্চ ৮ বছর আগে উপ-মহাব্যবস্থাপক পদে পদোন্নতি পান।

২৭ জন থেকে এখন ১৭ জনকে জিএম পদে পদোন্নতি দেয়ার জন্য চূড়ান্ত করা হয়েছে।

শেয়ারবার্তা / হামিদ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ