1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : muzahid : muzahid
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  4. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
শেয়ারবাজারসূচকের উত্থানে লেনদেন ছাড়ালো ১ হাজার ৯০০ কোটি টাকা
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৫৬ পিএম

শেয়ারবাজারসূচকের উত্থানে লেনদেন ছাড়ালো ১ হাজার ৯০০ কোটি টাকা

  • আপডেট সময় : সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০২২

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। একই সঙ্গে এদিন আগের কার্যদিবসে তুলনায় লেনদেন বেড়েছে ১৭৫ কোটি ৯০ লাখ টাকা। লেনদেন ছাড়িয়েছে ১ হাজার ৯৮৯ কোটি টাকা। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই’র দেওয়া তথ্য মতে, সোমবার (১৯ সেপ্টেম্বর) লেনদেনের শুরুতেই বড় উত্থান হয় শেয়ারবাজারে। লেনদেন শেষে ডিএসই’র প্রধান সূচক ‘ডিএসই এক্স’ ৬৫ পয়েন্ট বৃদ্ধি পেয়েছে। বর্তমানে সূচকটি অবস্থান করছে ৬ হাজার ৬০০ পয়েন্টে।

প্রধান সূচকের সঙ্গে আজ ডিএসই’র অপর দুই সূচকও বেড়েছে। বাছাই করা কোম্পানিগুলোর সূচক ‘ডিএসই ৩০’ এতিন ৪২ পয়েন্ট বেড়েছে। আর শরীয়াহ ভিত্তিক কোম্পানিগুলোর সূচক ‘ডিএসই এস’ বেড়েছে ১৫ পয়েন্ট।

সব সূচকের উত্থানের দিনে ঢাকা স্টক এক্সচেঞ্জে লেনদেনও বৃদ্ধি পেয়েছে। আজ এক্সচেঞ্জটিতে লেনদেন হয়েছে ১ হাজার ৯৮৯ কোটি ৮৩ লাখ টাকার শেয়ার। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ১ হাজার ৮১৩ কোটি ৯২ লাখ টাকা।

সূচক-লেনেদেনের উত্থান হলেও আজ ডিএসইতে শেয়ার লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ কোম্পানির শেয়ার ও ইউনিটদর কমেছে। সোমবার এক্সচেঞ্জটিতে মোট ৩৭১ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৫৫টিই শেয়ারদর হারিয়েছে, বিপরীতে শেয়ারদর বেড়েছে ৮৮টি কোম্পানির। আর বাকি ১২৮ কোম্পানির শেয়ারদর আজ অপরিবর্তিত ছিল।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ
Dse

টানা তিন কার্যদিবস পতন

  • ৩১ জানুয়ারী ২০২৩
  • মুনাফায় ফিরেছে রহিমা ফুড

  • ৩০ জানুয়ারী ২০২৩