1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
জেএমআই সিরিঞ্জেসের শেয়ারদর কমেছে ১১ শতাংশ
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:৩৩ এএম

জেএমআই সিরিঞ্জেসের শেয়ারদর কমেছে ১১ শতাংশ

  • আপডেট সময় : রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২

পুঁজিবাজারে তালিকাভুক্ত জেএমআই সিরিঞ্জেস অ্যান্ড মেডিকেল ডিভাইসেস লিমিটেডের শেয়ারদর চলতি মাসের শুরু থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত প্রায় ২৮ শতাংশ বাড়ে। এর পর থেকে কোম্পানিটির দরপতন হতে দেখা গিয়েছে। গত সপ্তাহে কোম্পানিটির শেয়ারদর কমেছে ১১ শতাংশ, যার ভিত্তিতে গত সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) দর হারানো শীর্ষ ১০ প্রতিষ্ঠানের তালিকায় উঠে এসেছে কোম্পানিটির নাম। স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গিয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, গত ৩১ আগস্টের পর কোম্পানিটির শেয়ারদর বেড়েছে ৯৫ টাকা ৩০ পয়সা বা ২৭ দশমিক ৬৬ শতাংশ। অর্থাৎ ৩১ আগস্টের ৩৪৪ টাকা ৬০ পয়সার শেয়ারটি ১৫ সেপ্টেম্বর লেনদেন শেষে বেড়ে দাঁড়ায় ৪৩৯ টাকা ৯০ পয়সায়। এরপর অবশ্য কোম্পানিটির শেয়ারদর কমতে থাকে। সর্বশেষ সপ্তাহের পাঁচ কার্যদিবসে কোম্পানিটির শেয়ারদর কমেছে ৪৮ টাকা ৪০ পয়সা বা ১১ শতাংশ।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, ৩০ জুন সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) জেএমআই সিরিঞ্জেস অ্যান্ড মেডিকেল ডিভাইসেসের কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ৯ কোটি ৪৯ লাখ টাকা, যেখানে আগের হিসাব বছরের একই সময়ে মুনাফা ছিল ৮ কোটি ৭ লাখ টাকা। এক বছরের ব্যবধানে কোম্পানিটির নিট মুনাফা বেড়েছে ১ কোটি ৪২ লাখ টাকা বা ১৭ দশমিক ৬৪ শতাংশ। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ৩০ পয়সা, যেখানে আগের হিসাব বছরের একই সময়ে আয় ছিল ৩ টাকা ৬৫ পয়সা। ৩১ মার্চ ২০২২ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১২৩ টাকা ৯৯ পয়সা।

অন্যদিকে চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ৩ কোটি ৮ লাখ টাকা, যেখানে আগের হিসাব বছরের একই সময়ে মুনাফা ছিল ১ কোটি ৭০ লাখ টাকা। আলোচ্য প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৪০ পয়সা, যেখানে আগের হিসাব বছরের একই সময়ে ইপিএস ছিল ৭৭ পয়সা।

৩০ জুন সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৩০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে জেএমআই সিরিঞ্জেস। আলোচ্য সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ৪ টাকা ৩ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৪ টাকা ৩৫ পয়সা। ৩০ জুন ২০২১ শেষে প্রতিষ্ঠানটির এনএভিপিএস দাঁড়ায় ১২২ টাকা ৭০ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ১২১ টাকা ৬৬ পয়সা।

এর আগে ৩০ জুন সমাপ্ত ২০১৯-২০ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৩০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল কোম্পানিটি। তার আগে ৩০ জুন সমাপ্ত ২০১৮-১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৩০ শতাংশ নগদ লভ্যাংশ দেয় তারা। এছাড়া কোম্পানিটির শেয়ারহোল্ডাররা ২০১৭-১৮ ও ২১১৬-১৭ হিসাব বছরের জন্যও একই হারে নগদ লভ্যাংশ পেয়েছিলেন।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ