1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : muzahid : muzahid
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  4. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
ক্রেতা নেই ১৫৩ কোম্পানির শেয়ারে
শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১১:০৩ পিএম

ক্রেতা নেই ১৫৩ কোম্পানির শেয়ারে

  • আপডেট সময় : রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ রোববারও ক্রেতাশূন্য হয়ে পড়েছে অধিকাংশ কোম্পানি। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ১৫৩ কোম্পানি ক্রেতা শূন্য হয়ে গেছে।

রোববার ডিএসইতে ক্রেতা হারিয়েছে পুঁজিবাজারে বড় মূলধনী কোম্পানি ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ, ব্রিটিশ আমেরিকা টোব্যাকো, স্কয়ার ফার্মা, রেনেটা, অ্যাপেক্স, বাটা সু, গ্রামীণফোন এবং রবির মতো আলোচিত কোম্পানিগুলো।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, রোববার সবচেয়ে বেশি ক্রেতা হারিয়েছে বস্ত্র খাতের কোম্পানি। এ খাতে ৫৮টি কোম্পানির মধ্যে ২৭টি কোম্পানি ক্রেতাশূন্য। পুঁজিবাজারে অন্যতম মৌলভিত্তির শেয়ার ব্যাংকিং খাত। তবে এই খাতের শেয়ারে আগ্রহ নেই বিনিয়োগকারীদের। এ খাতের ৩৩ কোম্পানির মধ্যে ২৩ কোম্পানি ক্রেতাশূন্য।

পুঁজিবাজারে দিনে দিনে মিউচ্যুয়াল ফান্ডের সংখ্যা বাড়লেও এ খাতেও তেমন আগ্রহ নেই বিনিয়োগকারীদের। তালিকাভুক্ত ৩৬টি মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে ২৬টিই ক্রেতাশূন্য।

এছাড়া ক্রেতাশূন্য রয়েছে প্রকৌশল খাতের ৯ কোম্পানি, আর্থিক খাতের ১০টি, বীমা ও ফার্মা খাতের ১২টি, খাদ্য ও বিবিধ খাতের ৫টি, আইটি খাতের ৩টি, ট্যানারি, সিমেন্ট ও সিরামিক খাতের ২টি এবং কাগজ খাতের ১টি কোম্পানি।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ

সূচক পতনে লেনদেন

  • ১ ডিসেম্বর ২০২২