1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
সপ্তাহজুড়ে সূচক টেনে ধরার সর্বোচ্চ দায় তিন ফার্মা কোম্পানির
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:২২ এএম

সপ্তাহজুড়ে সূচক টেনে ধরার সর্বোচ্চ দায় তিন ফার্মা কোম্পানির

  • আপডেট সময় : শনিবার, ১ অক্টোবর, ২০২২

গেলো সপ্তাহে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক কমেছে ৫১ পয়েন্ট। সূচকের এমন পতনে সর্বোচ্চ দায় ছিলো তিন কোম্পানি। এই তিন কোম্পানির দায়ে গেলো সপ্তাহে ডিএসইর সূচক কমেছে ৩৪.৮০ পয়েন্ট। গেলো সপ্তাহে সূচককে টেনে নামানোর সর্বোচ্চ দায় থাকা এই তিন কোম্পানির মধ্যে রয়েছে বেক্সিমকো ফার্মা, বিকন ফার্মা এবং ওরিয়ন ফার্মাসিটিক্যালস লিমিটেড। ইবিএল সিকিউরিটিজ সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা গেছে, গেলো সপ্তাহে সূচককে টেনে নামানোর সর্বোচ্চ চেষ্টায় ছিলো বেক্সিমকো ফার্মাসিটিক্যালস লিমিটেড। সূচককে টেনে নামানোর চেষ্টায় কোম্পানিটির দায় ছিলো ১৪ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির ক্লোজিং প্রাইস হয়েছে ১৭০ টাকা ১০ পয়সায়। সপ্তাহের ব্যবধানে কোম্পানিটির শেয়ার দর কমেছে ১০ টাকা ৭০ পয়সা। সপ্তাহের প্রথমে কোম্পানিটির ওপেনিং প্রাইস ছিলো ১৮০ টাকা ৮০ পয়সায়।

গেলো সপ্তাহে ডিএসইর সূচক টে‌নে নামা‌নো‌র চেষ্টায় দ্বিতীয় কোম্পানি ছিল বিকন ফার্মাসিটিক্যালস লিমিটেড। কোম্পানিটির সূচক টেনে নামানোর চেষ্টায় দায় ছিল ১৩.৫০ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির ক্লোজিং প্রাইস হয়েছে ৩১৫ টাকা ৭০ পয়সায়। সপ্তাহের ব্যবধানে কোম্পানিটির শেয়ার দর কমেছে ১৯ টাকা ৯০ পয়সা। সপ্তাহের প্রথমে কোম্পানিটির ওপেনিং প্রাইস ছিলো ৩৩৫ টাকা ৬০ পয়সায়।

গেলো সপ্তাহে ডিএসইর সূচক টে‌নে নামা‌নো‌র চেষ্টায় তৃতীয় কোম্পানি ছিল ওরিয়ন ফার্মাসিটিক্যালস লিমিটেড। কোম্পানিটির সূচক টেনে নামানোর চেষ্টায় দায় ছিল ৭.৩০ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির ক্লোজিং প্রাইস হয়েছে ১৩৮ টাকা ৭০ পয়সায়। সপ্তাহের ব্যবধানে কোম্পানিটির শেয়ার দর কমেছে ১০ টাকা ৯০ পয়সা। সপ্তাহের প্রথমে কোম্পানিটির ওপেনিং প্রাইস ছিলো ১৪৯ টাকা ৬০ পয়সা।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ