1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
শেয়ার বেচবেন লংকাবাংলার উদ্যোক্তা পরিচালক
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:৪২ এএম

শেয়ার বেচবেন লংকাবাংলার উদ্যোক্তা পরিচালক

  • আপডেট সময় : মঙ্গলবার, ৪ অক্টোবর, ২০২২

পুঁজিবাজারে তালিকাভুক্ত লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেডের উদ্যোক্তা পরিচালক তাহসিনুল হক কোম্পানিটির ২২ লাখ ২৫ হাজার ৯৬টি শেয়ার বিক্রি করার ঘোষণা দিয়েছেন। তার কাছে বর্তমানে কোম্পানিটির ২ কোটি ৯ লাখ ৯৩ হাজার ৭০৩টি শেয়ার রয়েছে। যা থেকে ঘোষণাকৃত শেয়ার ডিএসইর মূল মার্কেটের মাধ্যমে বিদ্যমান বাজারদরে বিক্রি করা হবে। স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গিয়েছে।

২০০৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত লংকাবাংলা ফাইন্যান্সের অনুমোদিত মূলধন ১ হাজার কোটি টাকা। বর্তমান পরিশোধিত মূলধন ৫৩৮ কোটি ৮৩ লাখ ৯০ হাজার টাকা। রিজার্ভে রয়েছে ৪১৯ কোটি ৯৫ লাখ টাকা। মোট শেয়ার সংখ্যা ৫৩ কোটি ৮৮ লাখ ৩৮ হাজার ৬২৩। এর মধ্যে ৩৩ দশমিক ৫৬ শতাংশ উদ্যোক্তা পরিচালক, ২৩ দশমিক ৩২ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী, দশমিক ৬৫ শতাংশ বিদেশী বিনিয়োগকারী ও বাকি ৪২ দশমিক ৪৭ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি ২০২২ হিসাব বছরের প্রথমার্ধে (জানুয়ারি-জুন) লংকাবাংলা ফাইন্যান্সের সমন্বিত ইপিএস হয়েছে ৫৮ পয়সা। যেখানে আগের হিসাব বছরে সমন্বিত ইপিএস ছিল ৭১ পয়সা। আর দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন) কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ১৫ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৩০ পয়সা। চলতি বছরের ৩০ জুন শেষে কোম্পানিটির সমন্বিত এনএভিপিএস দাঁড়িয়েছে ১৯ টাকা ৪০ পয়সায়।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে লংকাবাংলা ফাইন্যান্স। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির কর-পরবর্তী সমন্বিত নিট মুনাফা হয়েছে ১৩০ কোটি ৫৮ লাখ টাকা। যেখানে আগের হিসাব বছরে সমন্বিত নিট মুনাফা ছিল ৯৭ কোটি ৮৫ লাখ টাকা। এক বছরের ব্যবধানে প্রতিষ্ঠানটির নিট মুনাফা বেড়েছে ৩২ কোটি ৭৩ লাখ টাকা বা ৩৩ দশমিক ৪৬ শতাংশ।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ