1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : muzahid : muzahid
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  4. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
৫ দিনে বেড়েছে ২০ টাকা
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ১০:০৯ পিএম

৫ দিনে বেড়েছে ২০ টাকা

  • আপডেট সময় : রবিবার, ২৩ অক্টোবর, ২০২২

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গত সপ্তাহে মূল্যবৃদ্ধির শীর্ষে ছিল এডিএন টেলিকম। লভ্যাংশের জন্য শেয়ারের মালিকানা নির্ধারণসংক্রান্ত রেকর্ড তারিখের পর পাঁচ কার্যদিবসে কোম্পানিটির শেয়ারের দাম বেড়েছে প্রায় ২০ টাকা বা সাড়ে ২৫ শতাংশ। তাতে সপ্তাহ শেষে মূল্যবৃদ্ধির শীর্ষে জায়গা করে নিয়েছে টেলিকম খাতের এ কোম্পানি।

ডিএসইর তথ্য অনুযায়ী, ১৩ অক্টোবর ছিল কোম্পানিটির রেকর্ড তারিখ। এ কারণে ওই দিন লেনদেন বন্ধ ছিল। লেনদেন বন্ধের আগে কোম্পানিটির শেয়ারের বাজারমূল্য ছিল ৭৭ টাকা ৫০ পয়সা।

রেকর্ড তারিখের পর ১৬ অক্টোবর পুনরায় লেনদেন শুরু হয় এটির। সেদিনই সর্বোচ্চ ১০ শতাংশ বা সাড়ে ৭ টাকা দাম বাড়ে কোম্পানিটির শেয়ারের। গত সপ্তাহ শেষে এ দাম আরও বেড়ে দাঁড়ায় ৯৭ টাকা ৩০ পয়সায়। শেয়ারবাজারে তালিকাভুক্তির পর এটিই কোম্পানিটির শেয়ারের সর্বোচ্চ দাম। ২০২০ সালের জানুয়ারিতে শেয়ারবাজারে তালিকাভুক্ত হয় কোম্পানিটি।

এদিকে এক সপ্তাহের ব্যবধানে এডিএন টেলিকমের শেয়ারের দাম ২৫ শতাংশের বেশি বাড়লেও সার্বিকভাবে গত সপ্তাহটি ভালো যায়নি বিনিয়োগকারীদের জন্য। সপ্তাহজুড়েই দরপতন হয়েছে।

তাতে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স দেড় শতাংশ বা ১০২ পয়েন্ট কমে নেমে এসেছে ৬ হাজার ৩৯২ পয়েন্টে। লেনদেন হওয়া বেশির ভাগ শেয়ারেরই দরপতন হয়েছে। সূচক ও বেশির ভাগ শেয়ারের দাম কমলেও লেনদেন বেড়েছে আগের সপ্তাহের তুলনায়।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ
Dse

টানা তিন কার্যদিবস পতন

  • ৩১ জানুয়ারী ২০২৩
  • মুনাফায় ফিরেছে রহিমা ফুড

  • ৩০ জানুয়ারী ২০২৩