1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
ডিএসইর দুই পরিচালক পদে তিন জনের মনোনয়নপত্র জমা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:১৮ পিএম

ডিএসইর দুই পরিচালক পদে তিন জনের মনোনয়নপত্র জমা

  • আপডেট সময় : শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯
A- DSE-

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) শেয়ারহোল্ডার পরিচালক পদে নির্বাচনের মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ছিল বৃহস্পতিবার। নির্ধারিত সময়ের মধ্যে দুই পরিচালক পদের বিপরীতে মনোনয়নপত্র সংগ্রহ করেছে ৩ জন প্রার্থী। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই’র পরিচালক পদে যেসব প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছে তারা হলেন- শাকিল রিজভী স্টক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. শাকিল রিজভী, জাহান সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শাহজাহান এবং ডেসা সিকিউরিটিজ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ শামীম আফজাল।

উল্লেখ্য, ডিএসইর শেয়ারহোল্ডার পরিচালক শরীফ আতাউর রহমান এবং মো. হানিফ ভূঁইয়ার মেয়াদ শেষ হওয়ায় এ পদে আগামী ২৯ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। ওইদিন সকাল ১০টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত মতিঝিলে স্টক এক্সচেঞ্জ বিল্ডিংয়ে বিরতিহীনভাবে এ নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। আর পরিচালক পদে আগ্রহী প্রার্থীদের গতকাল পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ করার শেষ দিন ছিল। গত ৯ ডিসেম্বর থেকে মনোনয়নপত্র বিতরণ করা শুরু হয়েছিল।

পরিচালক প্রার্থীদের নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহ করতে ২৫ হাজার টাকা ফি নির্ধারিত ছিল। নির্বাচনে অংশগ্রহণ করার জন্য সংগ্রহ করা মনোনয়নপত্র জমা দেয়ার শেষ সময় আজ ১২ ডিসেম্বর। মনোনয়নপত্র জমা দেয়া যোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে ১৫ ডিসেম্বর এবং ১৯ ডিসেম্বর পর্যন্ত তা প্রত্যাহারের করা যাবে।

এদিকে, ডিএসই’র নির্বাচনে ভোটার তালিকা ৮ ডিসেম্বর প্রকাশ করেছে। ভোটার তালিকা নিয়ে কারো আপত্তি থাকলে তা নিস্পত্তির জন্য নির্বাচন কমিশনে ১০ ডিসেম্বরের পর্যন্ত আবেদন করার সুযোগ ছিল। আর এ সংক্রান্ত শুনানি আজ ১২ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। শুনানি শেষে আজই চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে। সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের সাবেক বিচারপতি মো: আব্দুস সামাদ ডিএসই’তে নির্বাচন কমিশনার হিসাবে দায়িত্ব পালন করবেন।

২৯ ডিসেম্বর ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা এবং ডিএসই’র বার্ষিক সাধারণ সভায় (এজিএম) নির্বাচনের চূড়ান্ত ফল প্রকাশ করা হবে।

শেয়ারবার্তা / আনিস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ