1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : muzahid : muzahid
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  4. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
বড় পতন শেয়ারবাজারে
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ১০:০৩ এএম

বড় পতন শেয়ারবাজারে

  • আপডেট সময় : রবিবার, ১৩ নভেম্বর, ২০২২

টানা তিন কার্যদিবস পতনের পর বৃহস্পতিবার উত্থান হলেও সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার (১৩ নভেম্বর) বড় পতন হয়েছে শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের সব সূচক কমেছে। সূচকের সাথে টাকার পরিমাণে লেনদেনও কমেছে। আর অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

জানা গেছে, আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৪৮.৯৩ পয়েন্ট বা ০.৭৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ছয় হাজার ৩০৪.৮৩ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৪.৬৩ পয়েন্ট বা ১.০৫ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ২২.৪৮ পয়েন্ট বা ১ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৭০.৩৯ পয়েন্টে এবং দুই হাজার ২১৩.৪৮ পয়েন্টে।

ডিএসইতে আজ ৭২৪ কোটি ১৫ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৭৩ কোটি ৭৮ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৭৯৭ কোটি ৯৩ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৪৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ২৫টির বা ৭.২৭ শতাংশের, শেয়ার দর কমেছে ৮৭টির বা ২৫.২৯ শতাংশের এবং ২৩২টির বা ৬৭.৪৪ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১২৬.৩৪ পয়েন্ট বা ০.৬৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ৬৩৬.৭১ পয়েন্টে। সিএসইতে আজ ১৭৯টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ২৪টির দর বেড়েছে, কমেছে ৬১টির আর ৯৪টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১৪ কোটি ৭১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ
Dse

টানা তিন কার্যদিবস পতন

  • ৩১ জানুয়ারী ২০২৩
  • মুনাফায় ফিরেছে রহিমা ফুড

  • ৩০ জানুয়ারী ২০২৩