1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : muzahid : muzahid
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  4. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
সূচকের সাথে লেনদেনও বেড়েছে শেয়ারবাজারে
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:২৫ পিএম

সূচকের সাথে লেনদেনও বেড়েছে শেয়ারবাজারে

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৭ নভেম্বর, ২০২২

আগের কার্যদিবসের বৃহস্পতিবারও (১৭ নভেম্বর) উত্থান হয়েছে শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। সূচকের সাথে টাকার পরিমাণে লেনদেনও বেড়ে। আর অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

জানা গেছে, আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১২.৬৪ পয়েন্ট বা ০.২০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ছয় হাজার ২৬৫.৯৯ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৭.৩৩ পয়েন্ট বা ০.৫৪ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৮.২৫ পয়েন্ট বা ০.৩৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৬৪.১৮ পয়েন্টে এবং দুই হাজার ১৯৯.৯১ পয়েন্টে।

ডিএসইতে আজ ৫৫২ কোটি ১৩ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৮৩ কোটি ৬২ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৪৬৮ কোটি ৫১ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩১২টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৪৭টির বা ১৫.০৬ শতাংশের, শেয়ার দর কমেছে ৪২টির বা ১৩.৪৬ শতাংশের এবং ২২৪টির বা ৭১.৭৯ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৮.১১ পয়েন্ট বা ০.০৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৪৯২.৯৮ পয়েন্টে। সিএসইতে আজ ১৪৭টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৪২টির দর বেড়েছে, কমেছে ২২টির আর ৮৩টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৮ কোটি ৫৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ
Dse

টানা তিন কার্যদিবস পতন

  • ৩১ জানুয়ারী ২০২৩
  • মুনাফায় ফিরেছে রহিমা ফুড

  • ৩০ জানুয়ারী ২০২৩