1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
দুই কার্যদিবস পর উত্থানে ফিরেছে শেয়ারবাজারে
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:২১ এএম

দুই কার্যদিবস পর উত্থানে ফিরেছে শেয়ারবাজারে

  • আপডেট সময় : মঙ্গলবার, ২২ নভেম্বর, ২০২২

পরপর দুই কার্যদিবস পতনের পর মঙ্গলবার (২২ নভেম্বর) উত্থানে ফিরেছে শেয়ারবাজার। এদিন শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। সূচকের সাথে টাকার পরিমাণে লেনদেনও বেড়েছে। তবে অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

জানা গেছে, আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৩৯.৫২ পয়েন্ট বা ০.৬৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ছয় হাজার ২৩০.৫০ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১২.৫০ পয়েন্ট বা ০.৯৩ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ১২.৭৯ পয়েন্ট বা ০.৫৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৫৫.৫০ পয়েন্টে এবং দুই হাজার ১৯০.২০ পয়েন্টে।

ডিএসইতে আজ ৪২৮ কোটি ৬৮ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৭৬ কোটি ৭৮ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৩৫১ কোটি ৯০ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩১৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৭৮টির বা ২৪.৯২ শতাংশের, শেয়ার দর কমেছে ৬টির বা ১.৯২ শতাংশের এবং ২২৯টির বা ৭৩.১৬ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৫০.৫০ পয়েন্ট বা ০.২৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৪৩৩.১৩ পয়েন্টে। সিএসইতে আজ ১৪৩টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৫৪টির দর বেড়েছে, কমেছে ১৫টির আর ৭৪টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৭০ কোটি ৩১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ