1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
সূচক কমলেও লেনদেন কিছুটা বেড়েছে
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১২:২৮ এএম

সূচক কমলেও লেনদেন কিছুটা বেড়েছে

  • আপডেট সময় : সোমবার, ৫ ডিসেম্বর, ২০২২

আগের কার্যদিবসের মতো সোমবারও (০৫ ডিসেম্বর) পতন হয়েছে শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের সব সূচক কমেছে। সূচক কমলেও টাকার পরিমাণে লেনদেন কিছুটা বেড়েছে। আজ অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

জানা গেছে, আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১২.০০ পয়েন্ট বা ০.১৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ছয় হাজার ২১২.৫৫ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৪.০৮ পয়েন্ট বা ০.২৯ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৮.৪৩ পয়েন্ট বা ০.৩৮ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৫৯.৫১ পয়েন্টে এবং দুই হাজার ১৯৮.৫৭ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৪৪ কোটি ৮৬ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৩১ কোটি ৩০ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৩১৩ কোটি ৫৬ লাখ টাকার।

ডিএসইতে আজ ২৯৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ২৩টির বা ৭.৬৯ শতাংশের, শেয়ার দর কমেছে ৫৫টির বা ১৮.৩৯ শতাংশের এবং ২২১টির বা ৭৩.৯১ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৭৪.৩৯ পয়েন্ট বা ০.৪০ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ৩১৯.৮৩ পয়েন্টে। সিএসইতে আজ ১২৯টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৫টির দর বেড়েছে, কমেছে ৪২টির আর ৭২টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৩ কোটি ৩৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ