1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : muzahid : muzahid
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  4. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
চার কোম্পানির ক্রেডিট রেটিং প্রকাশ
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ১১:০৪ এএম

চার কোম্পানির ক্রেডিট রেটিং প্রকাশ

  • আপডেট সময় : বুধবার, ৭ ডিসেম্বর, ২০২২

শেয়ারবাজারে তালিকাভুক্ত চার কোম্পানির ক্রেডিট রেটিং নির্ণয়ের পর তা প্রকাশ করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানি চারটি হলো: রূপালী ইন্স্যুরেন্স, জেএমআই সিরিঞ্জ, ফার্মা এইডস এবং প্রিমিয়ার লিজিং।

কোম্পানিগুলোর মধ্যে রূপালী ইন্স্যুরেন্সের ক্রেডিট রেটিং ইনফর্মেশন অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (সিআরআইএসএল), জেএমআই সিরিঞ্জের আলফা ক্রেডিট রেটিং লিমিটেড (আলফারেটিং), ফার্মা এইডসের ন্যাশনাল ক্রেডিট রেটিংস লিমিটেড (এনসিআর) এবং প্রিমিয়ার লিজিংয়ের ক্রেডিট রেটিং নির্ণয় করেছে ওয়াসো ক্রেডিট রেটিং কোম্পানি (বিডি) লিমিটেড।

রূপালী ইন্স্যুরেন্সের রেটিং হয়েছে ‘এএ+’। ৩১ ডিসেম্বর ২০২১ সালের সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এবং ৩০ সেপ্টেম্বর ২০২২ পর্যন্ত অনিরীক্ষিত প্রতিবেদন ও রেটিং ঘোষণার তারিখ পর্যন্ত অন্যান্য প্রাসঙ্গিক পরিমাণগত পাশাপাশি গুণগত তথ্য অনুযায়ী এই রেটিং নির্ণয় করা হয়েছে।

জেএমআই হসপিটালের দীর্ঘমেয়াদী রেটিং হয়েছে ‘এএ-’ এবং স্বল্প মেয়াদী রেটিং হয়েছে এসটি-১। ২০২২ সালের ৩০ জুন পর্যন্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং ২০২২ সালের ৫ ডিসেম্বর পর্যন্ত অন্যান্য প্রাসঙ্গিক পরিমাণগত ও গুণগত তথ্যের উপর ভিত্তি করে এই রেটিং নির্ণয় করা হয়েছে।

ফার্মা এইডসের দীর্ঘমেয়াদী রেটিং হয়েছে ‘এ’ এবং স্বল্প মেয়াদী রেটিং হয়েছে এসটি-২। ২০২২ সালের ৩০ জুন পর্যন্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এই রেটিং নির্ণয় করা হয়েছে।

প্রিমিয়ার লিজিংয়ের দীর্ঘমেয়াদী রেটিং হয়েছে ‘বিবিবি২-’ এবং স্বল্প মেয়াদী রেটিং হয়েছে এসটি-৩। ২০২০ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী এই রেটিং নির্ণয় করা হয়েছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ
Dse

টানা তিন কার্যদিবস পতন

  • ৩১ জানুয়ারী ২০২৩
  • মুনাফায় ফিরেছে রহিমা ফুড

  • ৩০ জানুয়ারী ২০২৩