1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : muzahid : muzahid
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  4. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
শেয়ারবাজারে সূচকের সামান্য উত্থানেও বেড়েছে লেনদেন
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৭:৫৪ পিএম

শেয়ারবাজারে সূচকের সামান্য উত্থানেও বেড়েছে লেনদেন

  • আপডেট সময় : মঙ্গলবার, ১৩ ডিসেম্বর, ২০২২
dse-cse-1

আগের কার্যদিবসের মতো মঙ্গলবারও (১৩ ডিসেম্বর) উত্থান হয়েছে শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের প্রধান প্রধান সূচক সামান্য বেড়েছে। সূচকের সাথে টাকার পরিমাণে লেনদেনও বেড়েছে। তবে আগের কার্যদিবসের মতো আজও অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

জানা গেছে, আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৪.৪৫ পয়েন্ট বা ০.০৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ছয় হাজার ২৭১.৪০ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২.৩২ পয়েন্ট বা ০.১৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৩৭৪.৬৬ পয়েন্টে। তবে ডিএসই-৩০ সূচক ০.৮৬ শতাংশ কমে দাঁড়িয়েছে দুই হাজার ২১২.৫৮ পয়েন্টে।

ডিএসইতে আজ ৬১৬ কোটি ৪১ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৪৭ কোটি ৫২ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৫৬৮ কোটি ৮৯ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৪৫টির বা ১২.৭৫ শতাংশের, শেয়ার দর কমেছে ৪৯টির বা ১৩.৮৮ শতাংশের এবং ২৫৯টির বা ৭৩.৩৭ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৯.১৪ পয়েন্ট বা ০.০৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৪৬৭.৩৯ পয়েন্টে। সিএসইতে আজ ১৯৩টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৩৬টির দর বেড়েছে, কমেছে ৩০টির আর ১২৭টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৪৩ কোটি ৮৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ
icb

আইসিবির পতন

  • ২৫ জানুয়ারী ২০২৩
  • efad

    ইফাদ অটোসের লভ্যাংশ প্রেরণ

  • ২৪ জানুয়ারী ২০২৩