1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : muzahid : muzahid
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  4. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
সূচকের সাথে লেনদেনও কমেছে শেয়ারবাজারে
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:১১ পিএম

সূচকের সাথে লেনদেনও কমেছে শেয়ারবাজারে

  • আপডেট সময় : বুধবার, ১৪ ডিসেম্বর, ২০২২
dse-cse-1

আগের কার্যদিবসের উত্থান হলেও বুধবার (১৪ ডিসেম্বর) পতন হয়েছে শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের সব সূচক কমেছে। সূচকের সাথে টাকার পরিমাণে লেনদেনও কমেছে। তবে আগের কার্যদিবসের মতো আজও অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

জানা গেছে, আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১০.৬৪ পয়েন্ট বা ০.১৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ছয় হাজার ২৬০.৭৬ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২.২৩ পয়েন্ট বা ০.১৬ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৩.৬২ পয়েন্ট বা ০.১৬ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৭২.৪২ পয়েন্টে এবং দুই হাজার ২০৮.৯৬ পয়েন্টে।

ডিএসইতে আজ ৪৩০ কোটি ২০ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১৮৬ কোটি ২১ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৬১৬ কোটি ৪১ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৪১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ২৭টির বা ৭.৯২ শতাংশের, শেয়ার দর কমেছে ৬৮টির বা ১৯.৯৪ শতাংশের এবং ২৪৬টির বা ৭২.১৪ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৩.৮৮ পয়েন্ট বা ০.০৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ৪৫৩.৫০ পয়েন্টে। সিএসইতে আজ ১৪০টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৮টির দর বেড়েছে, কমেছে ৪৩টির আর ৭৯টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১৪ কোটি ৮৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ
Dse

টানা তিন কার্যদিবস পতন

  • ৩১ জানুয়ারী ২০২৩
  • মুনাফায় ফিরেছে রহিমা ফুড

  • ৩০ জানুয়ারী ২০২৩