1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
স্পট মার্কেটে যাচ্ছে ইয়াকিন পলিমার
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:২৭ এএম

স্পট মার্কেটে যাচ্ছে ইয়াকিন পলিমার

  • আপডেট সময় : শনিবার, ২৪ ডিসেম্বর, ২০২২
spot market

নির্ধারিত রেকর্ড ডেটের আগে আগামী সোমবার ও মঙ্গলবার কেবল স্পট মার্কেটে লেনদেন হবে পুঁজিবাজারে তালিকাভুক্ত ইয়াকিন পলিমার লিমিটেডের। পরে বুধবার রেকর্ড ডেট-সংক্রান্ত কারণে কোম্পানিটির লেনদেন বন্ধ থাকবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

লোকসানের কারণে ৩০ জুন সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য কোনো লভ্যাংশের সুপারিশ করেনি ইয়াকিন পলিমারের পর্ষদ। ঘোষিত লভ্যাংশ ও আলোচ্য হিসাব বছরের অন্যান্য এজেন্ডায় শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে বার্ষিক সাধারণ সভার তারিখ এখনো ঘোষণা করা হয়নি। এ-সংক্রান্ত রেকর্ড ডেট বুধবার।

আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৭১ পয়সা। এর আগের হিসাব বছরে কোম্পানিটির এ লোকসান ছিল ৫৫ পয়সা। কভিড-১৯ অতিমারী, ইউক্রেন-রাশিয়া যুদ্ধ, চলতি মূলধন সংকট এবং বিক্রি কমে যাওয়ার পাশাপাশি কাঁচামালের দাম বেড়ে যাওয়ার কারণে লোকসান গুনতে হয়েছে বলে জানিয়েছে কোম্পানিটি। সর্বশেষ সমাপ্ত হিসাব বছর শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়ায় ৬ টাকা ১৬ পয়সায়।

লোকসানের কারণে এর আগের ৩০ জুন সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরের জন্যও বিনিয়োগকারীদের কোনো লভ্যাংশ দেয়নি কোম্পানিটি। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৫৫ পয়সা। আগের হিসাব বছরে যেখানে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ১ পয়সা। ৩০ জুন শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়ায় ১১ টাকা ১২ পয়সায়। আগের হিসাব বছর শেষে যা ছিল ১১ টাকা ৭৪ পয়সা।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ