1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
সাপ্তাহিক লেনদেনে নতুন চার মার্কেট মুভার
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:২৫ পিএম

সাপ্তাহিক লেনদেনে নতুন চার মার্কেট মুভার

  • আপডেট সময় : শনিবার, ২৪ ডিসেম্বর, ২০২২

বিদায়ী সপ্তাহে (১৮-২২ ডিসেম্বর) প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মার্কেট মুভারের তালিকায় নতুন করে উঠে এসেছে ওরিয়ন ইনফিউশন, অ্যাডভেন্ট ফার্মা, এপেক্স ফুডস এবং জেমিনি সী ফুড। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিটির ৪টির মধ্যে ৪টির দর পতনের পাশাপাশি লেনদেন পরিমাণও কমেছে।

তালিকার ষষ্ঠ স্থানে রয়েছে ওরিয়ন ইনফিউশন সপ্তাহজুড়ে কোম্পানিটির ৬ লাখ ৫১ হাজার ৩৮৪টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৪০ কোটি ৭৫ লাখ ১৯ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ২.৪২ শতাংশ। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৫৬ টাকা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ৫৭ টাকা ৪০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর কমেছে ১ টাকা ৪০ পয়সা বা ২৬.৬৬ শতাংশ।

লেনদেন তালিকার অষ্টম স্থানে রয়েছে অ্যাডভেন্ট ফার্মা। সপ্তাহজুড়ে কোম্পানিটির ১ কোটি ৪৬ লাখ ৮৫ হাজার ৭৭০টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৩৭ কোটি ৬৩ লাখ ৪৪ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ২.২৪ শতাংশ। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৮৫ টাকা ২০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ৮৬ টাকা ৩০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর কমেছে ১ টাকা ১০ পয়সা বা ১৪.২৩ শতাংশ।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ