1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
দুই কোম্পানির স্টক লভ্যাংশে বিএসইসির সম্মতি
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:২২ পিএম

দুই কোম্পানির স্টক লভ্যাংশে বিএসইসির সম্মতি

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৭ ডিসেম্বর, ২০২২

পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি কুইন সাউথ টেক্সটাইল মিলস লিমিটেড ও দেশ গার্মেন্টস লিমিটেডের ঘোষিত স্টক লভ্যাংশে সম্মতি দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। কমিশনের কাছ থেকে সম্মতি পাওয়ার পর লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট ঘোষণা করেছে কোম্পানি দুটি। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২২ হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ৬ শতাংশ নগদ ও ৬ শতাংশ স্টক লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে কুইন সাউথ টেক্সটাইল মিলস লিমিটেডের পর্ষদ। স্টক লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী বছরের ২ জানুয়ারি। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৬৪ পয়সা। যেখানে এর আগের হিসাব বছরে ইপিএস ছিল ১ টাকা ২৫ পয়সা। এ বছরের ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৬ টাকা ৪ পয়সা।

এদিকে চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) কোম্পানিটির ইপিএস হয়েছে ৩৩ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৩২ পয়সা। এ বছরের ৩০ সেপ্টেম্বর শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ১৬ টাকা ৩৭ পয়সা।

সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২২ হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ স্টক লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে দেশ গার্মেন্টস লিমিটেডের পর্ষদ। স্টক লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী বছরের ৩ জানুয়ারি। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৫ পয়সা। যেখানে এর আগের হিসাব বছরে ইপিএস ছিল ৪০ পয়সা। এ বছরের ৩০ জুন শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ১৯ টাকা ৪৫ পয়সা।

এদিকে চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ১৩ পয়সা। যেখানে এর আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ২৬ পয়সা। এ বছরের ৩০ সেপ্টেম্বর শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ১৯ টাকা ৫৬ পয়সায়।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ