1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : muzahid : muzahid
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  4. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
পতনে হাবুডুবু শেয়ারবাজার
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ১২:২৬ পিএম

পতনে হাবুডুবু শেয়ারবাজার

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৭ ডিসেম্বর, ২০২২
dse-cse-1

আগের কার্যদিবসের মতো সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস মঙ্গলবারও (২৭ ডিসেম্বর) পতন হয়েছে শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের বেশিরভাগ সূচক কমেছে। সূচক কমলেও টাকার পরিমাণে লেনদেন আদের কার্যদিবস থেকে বেড়েছে। আর আগের কার্যদিবসের মতো আজও অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

জানা গেছে, আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৯.৪২ পয়েন্ট বা ০.১৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ছয় হাজার ১৮০.২৭ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১.৭৭ পয়েন্ট বা ০.১৩ শতাংশ কমে দাঁড়িয়েছে এক হাজার ৩৫২.৩৪ পয়েন্টে। তবে ডিএসই-৩০ সূচক ০.৪৩ পয়েন্ট বা ০.০২ শতাংশ বেড়েছে।

ডিএসইতে আজ ২৬৯ কোটি ৫৮ লাখ টাকার লেনদেন হয়েছে। আগের কার্যদিবস থেকে ৭০ কোটি ৭৮ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ১৯৮ কোটি ৮০ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩১৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৭টির বা ৫.৪৩ শতাংশের, শেয়ার দর কমেছে ১৩৬টির বা ৪৩.৪৫ শতাংশের এবং ১৬০টির বা ৫১.১২ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৪.৮৩ পয়েন্ট বা ০.১৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ২৭৯.০৫ পয়েন্টে। সিএসইতে আজ ১২৮টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১০টির দর বেড়েছে, কমেছে ৪৩টির আর ৭৫টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ২২ কোটি ৩৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ
Dse

টানা তিন কার্যদিবস পতন

  • ৩১ জানুয়ারী ২০২৩
  • মুনাফায় ফিরেছে রহিমা ফুড

  • ৩০ জানুয়ারী ২০২৩