1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : muzahid : muzahid
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  4. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
উত্থানে ফিরেছে শেয়ারবাজার
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৩৪ পিএম

উত্থানে ফিরেছে শেয়ারবাজার

  • আপডেট সময় : বুধবার, ২৮ ডিসেম্বর, ২০২২
dse-cse-1

আগের কার্যদিবস পতন হলেও সপ্তাহের তৃতীয় কার্যদিবস বুধবার (২৮ ডিসেম্বর) উত্থানে ফিরেছে শেয়ারবাজার। এদিন শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। সূচক বাড়লেও কমেছে টাকার পরিমাণে লেনদেন। আর আগের কার্যদিবসের মতো আজও অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

জানা গেছে, আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১৫.৫৪ পয়েন্ট বা ০.২৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ছয় হাজার ১৯৫.৮১ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৩.৩৫ পয়েন্ট বা ০.২৪ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ২.৭৫ পয়েন্ট বা ০.১২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৫৫.৭০ পয়েন্টে এবং দুই হাজার ১৯৪.১৯ পয়েন্টে।

ডিএসইতে আজ ২৫৮ কোটি ২২ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১১ কোটি ৩৬ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ২৬৯ কোটি ৫৮ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৩৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৭৪টির বা ২২.২২ শতাংশের, শেয়ার দর কমেছে ৯১টির বা ২৭.৩২ শতাংশের এবং ১৬৮টির বা ৫০.৪৫ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৬.৮০ পয়েন্ট বা ০.১৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৩০৫.৮৫ পয়েন্টে। সিএসইতে আজ ১৩৬টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৩৪টির দর বেড়েছে, কমেছে ২৫টির আর ৭৭টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৭ কোটি ২৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ
Dse

টানা তিন কার্যদিবস পতন

  • ৩১ জানুয়ারী ২০২৩
  • মুনাফায় ফিরেছে রহিমা ফুড

  • ৩০ জানুয়ারী ২০২৩