1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
বছরের শেষ কার্যদিবস উত্থান শেয়ারবাজারে
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:৫৮ পিএম

বছরের শেষ কার্যদিবস উত্থান শেয়ারবাজারে

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর, ২০২২
dse-cse-1

বছরের শেষ কার্যদিবস উত্থানে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন শেয়রবাজারের সব সূচক বেড়েছে। সূচকের সাথে টাকার পরিমাণে লেনদেনও বেড়েছে। তবে আগের কার্যদিবসের মতো আজও অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

জানা গেছে, আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১০.৯৯ পয়েন্ট বা ০.১৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ছয় হাজার ২০৬.৮১ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৩.১৩ পয়েন্ট বা ০.২৩ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ১.১০ পয়েন্ট বা ০.০৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৫৮.৮৩ পয়েন্টে এবং দুই হাজার ১৯৫.৩০ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৪৫ কোটি ৭১ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৮৭ কোটি ৪৯ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ২৫৮ কোটি ২২ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৬০টির বা ১৬.৯৫ শতাংশের, শেয়ার দর কমেছে ১০৭টির বা ৩০.২৩ শতাংশের এবং ১৮৭টির বা ৫২.৮২ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩৩.১১ পয়েন্ট বা ০.১৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৩২৭.৩২ পয়েন্টে। সিএসইতে আজ ১৫৮টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৩৫টির দর বেড়েছে, কমেছে ৩০টির আর ৯৩টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৩৪ কোটি ০২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ