1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : muzahid : muzahid
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  4. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
সাপ্তাহিক লেনদেনে নতুন পাঁচ মার্কেট মুভার
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৫২ পিএম

সাপ্তাহিক লেনদেনে নতুন পাঁচ মার্কেট মুভার

  • আপডেট সময় : শনিবার, ৩১ ডিসেম্বর, ২০২২
Block

বিদায়ী সপ্তাহে (২৬-২৯ ডিসেম্বর) প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মার্কেট মুভারের তালিকায় নতুন করে উঠে এসেছে মুন্নু সিরামিক, সী-পার্ল হোটেল, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, প্রগতি লাইফ ইন্সুরেন্স এবং এডিএন টেলিকম। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিটির ৫টির মধ্যে ২টির দর পতন হলেও ৩টি কোম্পানির দর বেড়েছে।

কোম্পানিগুলোর মধ্যে শীর্ষ লেনদেন তালিকার তৃতীয় স্থানে রয়েছে মুন্নু সিরামিক। সপ্তাহজুড়ে কোম্পানিটির ৩৫ লাখ ৯৫ হাজার ২৫৯টিশেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৪৪ কোটি ৪৭ লাখ ১০ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ৪.১৫ শতাংশ। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ১৩০ টাকা ৭০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ১২২ টাকা ৭০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর কমেছে ৮ টাকা বা ৬.১২ শতাংশ।

সী-পার্ল হোটেল লেনদেনের সপ্তম স্থানে রয়েছে। সপ্তাহজুড়ে কোম্পানিটির ১৫ লাখ ৭১৯টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য২৮ কোটি ১৩ লাখ ৫৫ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ২.৬২ শতাংশ। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ১৯০ টাকা ৭০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ১৮৬ টাকা ৭০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর কমেছে ৭ টাকা বা ২.১০ শতাংশ।

লেনদেন তালিকার অষ্টম স্থানে রয়েছে বাংলাদেশ শিপিং কর্পোরেশন। সপ্তাহজুড়ে কোম্পানিটির ২১ লাখ ৫০ হাজার ৩৩৬টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ২৪ কোটি ১৯ লাখ ৪৮ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ২.২৬ শতাংশ। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ১১২ টাকা ১০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ১১৫ টাকা ৩০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ৩ টাকা ২০ পয়সা বা ২.৮৫ শতাংশ।

কোম্পানিগুলোর মধ্যে লেনদেনে নবম দখল করেছে প্রগতি লাইফ ইন্সুরেন্স। সপ্তাহজুড়ে কোম্পানিটির ১৯ লাখ ৫৪ হাজার ৮১৯টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ২৩ কোটি ৪৮ লাখ ৪২ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ২.১৯ শতাংশ। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ১১৬ টাকা ৪০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ১২১ টাকা ৭০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ৫ টাকা ৩০ পয়সা বা ৪.৫৫ শতাংশ।

এডিএন টেলিকম তালিকার দশম স্থানে রয়েছে। সপ্তাহজুড়ে কোম্পানিটির ১৫ লাখ ৯৯ হাজার ৮৭৯টি শেয়ার লেনদেন হয়েছে।যার বাজার মূল্য ১৮ কোটি ২৫ লাখ ৮৯ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ১.৭০ শতাংশ। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ১১২ টাকা ৯০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ১১৪ টাকা ১০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ১ টাকা ২০ পয়সা বা ১.০৬ শতাংশ।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ
Dse

টানা তিন কার্যদিবস পতন

  • ৩১ জানুয়ারী ২০২৩
  • মুনাফায় ফিরেছে রহিমা ফুড

  • ৩০ জানুয়ারী ২০২৩