1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : muzahid : muzahid
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  4. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
শেয়ারবাজারে নতুন তহবিল আসছে
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ১১:২৫ এএম

শেয়ারবাজারে নতুন তহবিল আসছে

  • আপডেট সময় : রবিবার, ১ জানুয়ারী, ২০২৩

দেশের পুঁজিবাজারে আসছে এক্সচেঞ্জ ট্রেডেড ফান্ড (ইটিএফ)। একসঙ্গে দুটি তহবিলের অনুমোদন দিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। ১৫০ কোটি টাকার এলবি মাল্টি অ্যাসেট ইনকাম ইটিএফ ও ফএএম ডিজি বেঙ্গল টাইগার ইটিএফ-এর খসড়া ট্রাস্ট ডিড শর্ত সাপেক্ষ অনুমোদন দেওয়া হয়।

বিএসইসির ৮৪৯তম সভায় এই অনুমোদন দেওয়া হয়। বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এলবি মাল্টি অ্যাসেট ইনকাম ইটিএফ এর ১০০ কোটি টাকার অ্যাকটিভলি ম্যানেজড এক্সচেঞ্জ ট্রেডেড ফান্ডের খসড়া ট্রাস্ট ডিড শর্ত সাপেক্ষ অনুমোদন করেছে। এই ফান্ডের ট্রাস্ট ডিডটি রেজিস্ট্রেশন অ্যাক্ট, ১৯০৮ এর অধীনে নিবন্ধন হওয়া সাপেক্ষে আলোচ্য ফান্ডের নিবন্ধন প্রদান করার সিদ্ধান্ত গৃহীত হয়। ফান্ডটির উদ্যোক্তা ও ট্রাস্টি যথাক্রমে লংকাবাংলা ইনভেস্টমেন্ট লিমিটেড এবং বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি। ফান্ডটির সম্পদ ব্যবস্থাপক হিসেবে কাজ করবে লংকাবাংলা অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি।

সভায় এফএএম ডিজি বেঙ্গল টাইগার ইটিএফ এর ৫০ কোটি টাকার অ্যাকটিভলি ম্যানেজড এক্সচেঞ্জ ট্রেডেড ফান্ডের খসড়া ট্রাস্ট ডিড শর্ত সাপেক্ষ অনুমোদন করেছে। উক্ত ফান্ডের ট্রাস্ট ডিডটি রেজিস্ট্রেশন অ্যাক্ট, ১৯০৮ এর অধীনে নিবন্ধন হওয়া সাপেক্ষে আলোচ্য ফান্ডের নিবন্ধন প্রদান করার সিদ্ধান্ত গৃহীত হয়। ফান্ডটির উদ্যোক্তা ফ্রন্টিয়ার অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড ও ডন গ্লোবাল লিমিটেড এবং ট্রাস্টি এমটিবি ক্যাপিটাল লিমিটেড। ফান্ডটির সম্পদ ব্যবস্থাপক হিসেবে কাজ করবে ফ্রন্টিয়ার অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ
Dse

টানা তিন কার্যদিবস পতন

  • ৩১ জানুয়ারী ২০২৩
  • মুনাফায় ফিরেছে রহিমা ফুড

  • ৩০ জানুয়ারী ২০২৩