1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : muzahid : muzahid
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  4. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
পতন অব্যাহত, লেনদেন দেড়শত কোটি টাকার কম
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ১১:৩১ এএম

পতন অব্যাহত, লেনদেন দেড়শত কোটি টাকার কম

  • আপডেট সময় : সোমবার, ২ জানুয়ারী, ২০২৩
dse-cse-1

বছরের প্রথম কার্যদিবসের মতো দ্বিতীয় কার্যদিবস সোমবারও (০২ জানুয়ারি) পতন হয়েছে শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের সব সূচক কমেছে। সূচকের সাথে টাকার পরিমাণে লেনদেনও কমেছে। ডিএসইতে আজ লেনদেন দেড়শত কোটি টাকার নিচে নেমেছে। আগের কার্যদিবসের মতো আজও লেনদেনে অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে অধিকাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

জানা গেছে, আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১৭.৪৯ পয়েন্ট বা ০.২৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ছয় হাজার ১৭৭.৮৭ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৪.৫৭ পয়েন্ট বা ০.৩৩ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ২.১৭ পয়েন্ট বা ০.০৯ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৫১.০১ পয়েন্টে এবং দুই হাজার ১৯১.৪৩ পয়েন্টে।

ডিএসইতে আজ ১৪৬ কোটি ৫১ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৩১কোটি ৯০ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ১৭৮ কোটি ৪১ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩২৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৭টির বা ২.১৩ শতাংশের, শেয়ার দর কমেছে ১৫৮টির বা ৪৮.০২ শতাংশের এবং ১৬৪টির বা ৪৯.৮৫ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩২.৪১ পয়েন্ট বা ০.১৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ২৬১.২৭ পয়েন্টে। সিএসইতে আজ ১৪৭টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৭টির দর বেড়েছে, কমেছে ৫১টির আর ৮৯টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৬ কোটি ১২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ
Dse

টানা তিন কার্যদিবস পতন

  • ৩১ জানুয়ারী ২০২৩
  • মুনাফায় ফিরেছে রহিমা ফুড

  • ৩০ জানুয়ারী ২০২৩