1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : muzahid : muzahid
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  4. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
উত্থানে ফিরেছে শেয়ারবাজার
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৮:১৩ পিএম

উত্থানে ফিরেছে শেয়ারবাজার

  • আপডেট সময় : মঙ্গলবার, ৩ জানুয়ারী, ২০২৩
dse-cse-1

বছরের প্রথম দুই কার্যদিবস পতন হলেও তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (০৩ জানুয়ারি) উত্থানে ফিরেছে শেয়ারবাজার। এদিন শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। সূচকের সাথে টাকার পরিমাণে লেনদেনও বেড়েছে। আগের কার্যদিবসের মতো আজও লেনদেনে অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে অধিকাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

জানা গেছে, আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৭.১৮ পয়েন্ট বা ০.১১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ছয় হাজার ১৮৫.০৬ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১.২১ পয়েন্ট বা ০.০৮ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ০.৭৩ পয়েন্ট বা ০.০৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৫২.২৩ পয়েন্টে এবং দুই হাজার ১৯২.১৬ পয়েন্টে।

ডিএসইতে আজ ১৯৮ কোটি ৯০ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৫২ কোটি ৩৯ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ১৪৬ কোটি ৫১ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৩২টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৪৪টির বা ১৩.২৫ শতাংশের, শেয়ার দর কমেছে ১১৯টির বা ৩৫.৮৫ শতাংশের এবং ১৬৯টির বা ৫০.৯০ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২০.৭৩ পয়েন্ট বা ০.১১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ২৭৯.৪৬ পয়েন্টে। সিএসইতে আজ ১৭০টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ২৭টির দর বেড়েছে, কমেছে ৪১টির আর ১০২টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৭ কোটি ৫৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ
icb

আইসিবির পতন

  • ২৫ জানুয়ারী ২০২৩
  • efad

    ইফাদ অটোসের লভ্যাংশ প্রেরণ

  • ২৪ জানুয়ারী ২০২৩