1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : muzahid : muzahid
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  4. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
শেয়ার কিনেছেন শীর্ষ ২ কোম্পানির বিনিয়োগকারীরা
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৭:৩১ পিএম

শেয়ার কিনেছেন শীর্ষ ২ কোম্পানির বিনিয়োগকারীরা

  • আপডেট সময় : শনিবার, ৭ জানুয়ারী, ২০২৩

বিদায়ী সপ্তাহে (০১-০৫ জানুয়ারি) প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) শীর্ষ লেনদেনের ১০ কোম্পানি হলো- ওরিয়ন ইনফিউশন, ইন্ট্রাকো সিএনজি, সী-পার্ল হোটেল, বসুন্ধরা পেপার, মুন্নু সিরামিক, ওরিয়ন ফার্মা, জেনেক্স ইনফোসিস, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, আনোয়ার গ্যালভানাইজিং এবং আমরা নেটওয়ার্ক।

কোম্পানিগুলোর মধ্যে শীর্ষ ২ কোম্পানির শেয়ার কিনেছেন বিনিয়োগকারীরা। যার কারণে সপ্তাহজুড়ে লেনদেন বৃদ্ধির পাশাপাশি দর বৃদ্ধিতেও এগিয়েছিল এই ২ কোম্পানির শেয়ার। কোম্পানিদুটি হলো- সী-পার্ল হোটেল এবং বসুন্ধরা পেপার

বিদায়ী সপ্তাহে শীর্ষ লেনদেনের এই কোম্পানি ২টির শেয়ারদর বাড়ায় বিনিয়োগকারীরা লাভবান হয়েছেন।

বিদায়ী সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ বেশি থাকায় কোম্পানিগুলোর লেনদেন যেমন বেড়েছে, শেয়ারদরও বেড়েছে। চলতি সপ্তাহে যদি বিনিয়োগকারীদের আগ্রহ থাকে তাহলে কোম্পানিগুলোর দর ঊর্ধ্বমুখী প্রবণতায় থাকতে পারে। আর যদি বিনিয়োগকারীরা আগ্রহ হারিয়ে ফেলে অথবা অন্য কোম্পানির দিকে নজর বেশি দেয় তাহলে দরে সংশোধন হতে পারে।

তবে অভিজ্ঞ বিনিয়োগকারীরা কোনো শেয়ার কেনার আগে কোম্পানির মৌলভিত্তি বিবেচনা করে শেয়ার কেনার পরামর্শ দিয়েছেন।

কোম্পানিগুলোর মধ্যে তালিকার তৃতীয় স্থানে রয়েছে সী-পার্ল হোটেল সপ্তাহজুড়ে কোম্পানিটির ২৯ লাখ ৭৭ হাজার ৬১৪টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৫৮ কোটি ৪৩ লাখ ৮৯ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ৫.১৬ শতাংশ। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ১৮৬ টাকা ৭০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ২১২ টাকা ২০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ৮ টাকা বা ১৩.৬৬ শতাংশ।

লেনদেনের চতুর্থ স্থানে রয়েছে বসুন্ধরা পেপার। সপ্তাহজুড়ে কোম্পানিটির ৭০ লাখ ৩৪ হাজার ৬২৬টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৫২ কোটি ৯৭ লাখ ৪ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ৪.৬৮ শতাংশ। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৭৫ টাকা ৬০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ৭৭ টাকা ৬০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ১ টাকা ৯০ পয়সা বা ২.৬৫ শতাংশ।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ
icb

আইসিবির পতন

  • ২৫ জানুয়ারী ২০২৩
  • efad

    ইফাদ অটোসের লভ্যাংশ প্রেরণ

  • ২৪ জানুয়ারী ২০২৩