1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : muzahid : muzahid
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  4. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
সূচক কমলেও লেনদেন বেড়েছে শেয়ারবাজারে
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ১১:৩০ এএম

সূচক কমলেও লেনদেন বেড়েছে শেয়ারবাজারে

  • আপডেট সময় : সোমবার, ৯ জানুয়ারী, ২০২৩
dse-cse-1

আগের কার্যদিবসের মতো সোমবারও (০৯ জানুয়ারি) পতন হয়েছে শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারর প্রধান সূচক সামান্য কমেছে। তবে অন্য সূচকগুলো বেড়েছে। প্রধান সূচক কমলেও শেয়ারবাজারে টাকার পরিমাণে লেনদেন বেড়েছে। আর শেয়ারবাজারে লেনদেনে অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে অধিকাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

জানা গেছে, আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ০.৭৬ পয়েন্ট বা ০.০১ শতাংশ কমে দাঁড়িয়েছে ছয় হাজার ১৯১.৫৪ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ০.৩৫ পয়েন্ট বা ০.০২ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ০.২৭ পয়েন্ট বা ০.০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৫২.৫৩ পয়েন্টে এবং দুই হাজার ১৯১.৭৮ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৪ কোটি ৬৯ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৫০ কোটি ৪৯ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ২৮৪ কোটি ২০ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩২৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৩২টির বা ৯.৭৯ শতাংশের, শেয়ার দর কমেছে ১৩১টির বা ৪০.০৬ শতাংশের এবং ১৬৪টির বা ৫০.১৫ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪.৪৬ পয়েন্ট বা ০.০২ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ৩০১.৭৪ পয়েন্টে। সিএসইতে আজ ১৪৮টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ২৭টির দর বেড়েছে, কমেছে ৪৫টির আর ৭৬টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৭ কোটি ৮২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ
Dse

টানা তিন কার্যদিবস পতন

  • ৩১ জানুয়ারী ২০২৩
  • মুনাফায় ফিরেছে রহিমা ফুড

  • ৩০ জানুয়ারী ২০২৩