1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : muzahid : muzahid
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  4. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
এশিয়াটিক ল্যাবরেটরিজের আইপিওতে আবেদন শুরু সোমবার
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৩৪ পিএম

এশিয়াটিক ল্যাবরেটরিজের আইপিওতে আবেদন শুরু সোমবার

  • আপডেট সময় : বুধবার, ১১ জানুয়ারী, ২০২৩
Asiatic

বুক বিল্ডিং পদ্ধতিতে শেয়ারবাজার থেকে অর্থ উত্তোলনে অনুমোদন পাওয়া এশিয়াটিক ল্যাবরেটরিজের প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) আগামী সোমবার (১৬ জানুয়ারি) থেকে আবেদন গ্রহণ শুরু হবে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, কোম্পানিটির আইপিওতে ১৬ জানুয়ারি থেকে ২২ জানুয়ারি পর্যন্ত আবেদন করা যাবে।

এর আগে কোম্পানিটির কাট অফ প্রাইস নির্ধারণে ১০ অক্টোবর থেকে ১৩ অক্টোবর পর্যন্ত বিডিং অনুষ্ঠিত হয়। বিডিংয়ে কোম্পানিটির কাট অফ প্রাইস ৫০ টাকা নির্ধারণ করা হয়।

এশিয়াটিক ল্যাবরেটরিজের কাট-অফ প্রাইস থেকে ৩০% ডিসকাউন্টে অথবা ২০ টাকা, দুটির মধ্যে যেটি কম সে মূল্যে আইপিওতে সাধারন বিনিয়োগকারীদের কাছে শেয়ার ইস্যু করা হবে। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপকের দায়িত্বে নিয়োজিত রয়েছে শাহজালাল ইক্যুইটি ম্যানেজমেন্ট লিমিটেড।

এশিয়াটিক ল্যাবরেটরিজের বুক বিল্ডিং পদ্ধতিতে আইপিওর মাধ্যমে শেয়ারবাজার থেকে ৯৫ কোটি টাকা উত্তোলন করবে। যা ব্যবসায় সম্প্রসারণ, উৎপাদন ভবন নির্মাণ, ব্যাংক ঋণ পরিশোধ এবং ইস্যু ব্যবস্থাপনা খরচ খাতে ব্যয় করবে।

কোম্পানিটির ৩০ জুন ২০২১ সময়কালের আর্থিক বিবরণী অনুযায়ী পুনঃমূল্যায়নসহ শেয়ারপ্রতি নীট সম্পদ মূল্য দাঁড়ায় ৫৬.৬১ টাকা, পুনঃমূল্যায়ন ছাড়া শেয়ারপ্রতি নীট সম্পদ মূল্য দাঁড়ায় ৩৫.৪৮ টাকায়। শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২.৩৯ টাকা এবং বিগত ৫ বছরের ভারিত গড় হারে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৩.২১ টাকা।

উল্লেখ্য, শেয়ারবাজারে তালিকাভুক্তির পূর্বে কোম্পানিটির কোনো প্রকার লভ্যাংশ ঘোষণা, অনুমোদন বা বিতরণ করতে পারবে না।

গত ৩১ আগস্ট বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৮৩৭তম সভায় কোম্পানিটির বিডিংয়ের অনুমোদন দেয়া হয়।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ
Dse

টানা তিন কার্যদিবস পতন

  • ৩১ জানুয়ারী ২০২৩
  • মুনাফায় ফিরেছে রহিমা ফুড

  • ৩০ জানুয়ারী ২০২৩