1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : muzahid : muzahid
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  4. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
সাপ্তাহিক লেনদেনে নতুন তিন মার্কেট মুভার
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৭:৩৩ পিএম

সাপ্তাহিক লেনদেনে নতুন তিন মার্কেট মুভার

  • আপডেট সময় : শনিবার, ১৪ জানুয়ারী, ২০২৩

বিদায়ী সপ্তাহে (০৮-১২ জানুয়ারি) প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মার্কেট মুভারের তালিকায় নতুন করে উঠে এসেছে জেএমআই হসপিটাল, এডিএন টেলিকম এবং প্রগতি লাইফ ইন্সুরেন্স।

ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে, কোম্পানিটির ৩টির মধ্যে ৩টির দর বৃদ্ধি পেয়েছে।

কোম্পানিগুলোর মধ্যে শীর্ষ লেনদেন তালিকার ষষ্ঠ স্থানে রয়েছে জেএমআই হসপিটাল। সপ্তাহজুড়ে কোম্পানিটির ৯৩ লাখ ১ হাজার ৮৩৪টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৭৭ কোটি ৪৭ লাখ ১১ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ৩.৬৫ শতাংশ। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৭২ টাকা ৩০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ৯৩ টাকা ৩০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ২১ টাকা। ২৯.০৫ শতাংশ।

কোম্পানিগুলোর মধ্যে লেনদেনে নবম দখল করেছে এডিএন টেলিকম। সপ্তাহজুড়ে কোম্পানিটির ৪৯ লাখ ৩৪ হাজার ৫৯টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৬০ কোটি ৮১ লাখ ৬৬ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ২.৮৭ শতাংশ। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ১১৪ টাকা ৪০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ১২৫ টাকা ৬০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ১১ টাকা ২০ পয়সা। ৯.৭৯ শতাংশ।

প্রগতি লাইফ ইন্সুরেন্স তালিকার দশম স্থানে রয়েছে। সপ্তাহজুড়ে কোম্পানিটির ৪২ লাখ ৮৫ হাজার ৩৩৭টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৫৭ কোটি ৫৯ লাখ ৮৯ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ২.৭২ শতাংশ। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ১৩৩ টাকা ৪০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ১৪৭ টাকা ৪০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ১৪ টাকা। ১০.৪৯ শতাংশ।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ
icb

আইসিবির পতন

  • ২৫ জানুয়ারী ২০২৩
  • efad

    ইফাদ অটোসের লভ্যাংশ প্রেরণ

  • ২৪ জানুয়ারী ২০২৩