1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : muzahid : muzahid
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  4. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
বিনিয়োগ বাড়াবে ক্রিস্টাল ইন্স্যুরেন্স
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:০১ পিএম

বিনিয়োগ বাড়াবে ক্রিস্টাল ইন্স্যুরেন্স

  • আপডেট সময় : রবিবার, ১৫ জানুয়ারী, ২০২৩
Crystal

ভেঞ্চুরা অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেডের মালিকানার অর্ধেক নিজেদের দখলে নিতে চায় পুঁজিবাজারে তালিকাভুক্ত ক্রিস্টাল ইন্স্যুরেন্স লিমিটেড। এ লক্ষ্যে কোম্পানিটিতে বিনিয়োগ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে ক্রিস্টাল ইন্স্যুরেন্সের পর্ষদ। এক মূল্যসংবেদনশীল তথ্যে বিষয়টি জানিয়েছে বীমা খাতের কোম্পানিটি।

তথ্য অনুসারে, ভেঞ্চুরা অ্যাসেট ম্যানেজমেন্টে আরো ৩ কোটি টাকা বিনিয়োগ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে ক্রিস্টাল ইন্স্যুরেন্সের পর্ষদ। এ বিনিয়োগ করা হলে কোম্পানিটিতে ক্রিস্টাল ইন্সুরেন্সের মোট বিনিয়োগ দাঁড়াবে ৫ কোটি টাকা। যা কোম্পানিটির মোট পরিশোধিত মূলধনের ৫০ শতাংশ।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, সদ্যসমাপ্ত ২০২২ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর) ক্রিস্টাল ইন্স্যুরেন্সের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ১ পয়সা। এর আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১ টাকা ৮৪ পয়সা। আর আলোচ্য হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) কোম্পানিটির ইপিএস হয়েছে ৭১ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৭৫ পয়সা। গত বছরের ৩০ সেপ্টেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৩ টাকা ৭১ পয়সায়।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে ক্রিস্টাল ইন্স্যুরেন্স। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৮৩ পয়সা, আগের বছরের একই সময়ে যা ছিল ২ টাকা ৮৯ পয়সা। ৩১ ডিসেম্বর ২০২১ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২২ টাকা ৮০ পয়সা। আগের হিসাব বছর শেষে যা ছিল ২০ টাকা ৯৮ পয়সা।

সর্বশেষ ক্রেডিট রেটিং অনুসারে, ক্রিস্টাল ইন্স্যুরেন্সের ঋণমান দীর্ঘমেয়াদে ‘ডাবল এ’ ও স্বল্পমেয়াদে ‘এসটি-২’। ২০২১ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও প্রাসঙ্গিক অন্যান্য তথ্যের ভিত্তিতে এ প্রত্যয়ন করেছে ন্যাশনাল ক্রেডিট রেটিংস লিমিটেড (এনসিআর)।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ
Dse

টানা তিন কার্যদিবস পতন

  • ৩১ জানুয়ারী ২০২৩
  • মুনাফায় ফিরেছে রহিমা ফুড

  • ৩০ জানুয়ারী ২০২৩