1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : muzahid : muzahid
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  4. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
ঘুরে দাঁড়িয়েছে ডিএসই
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ১১:১১ এএম

ঘুরে দাঁড়িয়েছে ডিএসই

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৯ জানুয়ারী, ২০২৩
Dse

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) একদিনের ব্যবধানেই সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ঘুরে দাঁড়িয়েছে। এদিন ডিএসইর প্রধান মূল্যসূচক বেড়েছে। তবে আগের দিনের থেকে লেনদেনে বড় পতন হয়েছে।

জানা গেছে, ডিএসইতে আজ ৫৯০ কোটি ৬৮ লাখ টাকার শেয়ার ও সিকিউরিটিজ লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৩৪৩ কোটি ৬১ লাখ টাকা বা ৩৭% কম। এর আগের দিন লেনদেন হয়েছিল ৯৩৪ কোটি ২৯ লাখ টাকার।

এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৬২৬৫ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ০.৩৫ পয়েন্ট বেড়ে এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১৩৬৮ পয়েন্টে এবং ২২০৯ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৬০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৭৬টির বা ২১.১১ শতাংশের, শেয়ার দর কমেছে ১০০টির বা ২৭.৭৮ শতাংশের এবং ১৮৪টির বা ৫১.১১ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

এদিন ডিএসইতে সবচেয়ে বেশি জেনেক্স ইনফোসিসের শেয়ার লেনদেন হয়েছে। কোম্পানিটির ৪৯ কোটি ৫৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। এরপরের অবস্থানে থাকে আমরা নেটওয়ার্কের ২৬ কোটি ৩৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। আর ২৫ কোটি ৯৯ লাখ টাকার লেনদেনের মাধ্যমে তৃতীয় স্থানে রয়েছে বসুন্ধরা পেপার।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৮৪৭৬ পয়েন্টে। সিএসইতে আজ ১৯৬টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৪৬টির দর বেড়েছে, কমেছে ৬১টির এবং ৮৯টির দর অপরিবর্তিত রয়েছে। আজ সিএসইতে ১১ কোটি ৪৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ
Dse

টানা তিন কার্যদিবস পতন

  • ৩১ জানুয়ারী ২০২৩
  • মুনাফায় ফিরেছে রহিমা ফুড

  • ৩০ জানুয়ারী ২০২৩