1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : muzahid : muzahid
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  4. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
ডিএসইতে লেনদেন বেড়েছে ১৭ শতাংশ
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:১৯ পিএম

ডিএসইতে লেনদেন বেড়েছে ১৭ শতাংশ

  • আপডেট সময় : রবিবার, ২২ জানুয়ারী, ২০২৩

সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার (২২ জানুয়ারি) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন বেড়েছে ১৭ শতাংশ। তবে এদিন ডিএসইসহ অপর শেয়ারবাজারে মূল্যসূচকে পতন হয়েছে।

জানা গেছে, ডিএসইতে আজ ৬৯২ কোটি ৭৬ লাখ টাকার শেয়ার ও সিকিউরিটিজ লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১০২ কোটি ৮ লাখ টাকা বা ১৭% বেশি। এর আগের দিন লেনদেন হয়েছিল ৫৯০ কোটি ৬৮ লাখ টাকার।

এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৬২৫৬ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৭ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১৩৬১ পয়েন্টে এবং ২২০৪ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৬৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৫৩টির বা ১৪.৫৬ শতাংশের, শেয়ার দর কমেছে ১২৬টির বা ৩৪.৬২ শতাংশের এবং ১৮৫টির বা ৫০.৮২ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

এদিন ডিএসইতে সবচেয়ে বেশি জেনেক্স ইনফোসিসের শেয়ার লেনদেন হয়েছে। কোম্পানিটির ৬৭ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। এরপরের অবস্থানে থাকে বাংলাদেশ শিপিং কর্পোরেশনের ২৮ কোটি ৫৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। আর ২৫ কোটি ৩৪ লাখ টাকার লেনদেনের মাধ্যমে তৃতীয় স্থানে উঠেছে মেট্রো স্পিনিং।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৮৪৫৪ পয়েন্টে। সিএসইতে আজ ১৯৭টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৪৫টির দর বেড়েছে, কমেছে ৬৪টির এবং ৮৮টির দর অপরিবর্তিত রয়েছে। আজ সিএসইতে ৮ কোটি ৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ
Dse

টানা তিন কার্যদিবস পতন

  • ৩১ জানুয়ারী ২০২৩
  • মুনাফায় ফিরেছে রহিমা ফুড

  • ৩০ জানুয়ারী ২০২৩