1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
রানারের ইজিএমে হট্টগোল
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:৩০ পিএম

রানারের ইজিএমে হট্টগোল

  • আপডেট সময় : সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৯

পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানি রানার অটোমোবাইলস লিমিটেডের বিশেষ সাধারণ সভায় (ইজিএম) তুমুল হট্টগোল হয়েছে। ইজিএমের শুরুতে সাধারণ বিনিয়োগকারীদের বক্তব্য দিতে না দেওয়ায় বিনিয়োগকারীদের একটি গ্রুপ চিৎকার-চেঁচামেচি শুরু করে। এসময় তারা তাদের বক্তব্য দেওয়ার দাবি জানায়। এক পর্যায়ে কোম্পানির চেয়ারম্যান হাফিজুর রহমান খান বিনিয়োগকারীদের শান্ত করতে ৪ থেকে ৫ জনের বক্তব্য শোনেন।

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টায় রাজধানীর মহাখালীর ট্রাস্ট মিলনায়তনে এ ঘটনা ঘটে।

বিনিয়োগকারীদের নেতা বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্যপরিষদের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক বলেন, রানারের চেয়ারম্যান প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিওর) মাধ্যমে উত্তোলিত অর্থ এফডিআর করার প্রস্তাবের সঙ্গে সঙ্গে বিনিয়োগকারীদের একটি গ্রুপ হট্টগোল শুরু করে। অনেক চেষ্টার পর চেয়ারম্যান পরিস্থিতি শান্ত করেন। আগামীতে শেয়ারহোল্ডারদের ভাল লভ্যাংশ দেওয়া হবে এমন প্রতিশ্রুতি দিলে অনুষ্ঠানে শৃঙ্খলা ফিরে আসে। এরপর এজিএমে শেয়ারহোল্ডাররা বক্তব্য দেন।

তিনি বলেন, শেয়ারহোল্ডাররা পুঁজিরবাজারে আসার সময় কোম্পানিটি যে প্রতিশ্রুতি দিয়ে টাকা উত্তোলন করেছে সেই খাতে খরচ করা এবং আগামী বছর অন্তত ২০ শতাংশ লভ্যাংশ দেয়ার দাবি জানায়।

সভার শেষ দিকে ২০১৮-১৯ অর্থবছরের জন্য পরিচালনা পর্ষদের ঘোষিত ১৫ শতাংশ লভ্যাংশ (৫ শতাংশ বোনাস ও ১০ শতাংশ নগদ) অনুমোদনের জন্য প্রস্তাব করেন। শেয়ারহোল্ডাররা সর্বসম্মতিক্রমে পাস করেন।

হাফিজুর রহমান খানের সভাপতিত্বে সভায় প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও রিয়াজুল হক চৌধুরী, সিএফও নজরুল ইসলাম, কোম্পানি সচিব মিজানুর রহমানসহ পরিচালনা পর্ষদের অন্যান্য সদস্য, ঊর্ধ্বতন কর্মকর্তা এবং শেয়ারহোল্ডাররা উপস্থিত ছিলেন।

শেয়ারবার্তা / আনিস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ