1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
পূর্বাচলে জমি কিনবে নিটল ইন্স্যুরেন্স
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:০১ পিএম

পূর্বাচলে জমি কিনবে নিটল ইন্স্যুরেন্স

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩
Nitol_Insurance

পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের কোম্পানি নিটল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পর্ষদ নারায়ণগঞ্জের পূর্বাচল নিউ টাউনে ১০ কাঠা বা ১৬ দশমিক ৫০ ডেসিমল জমি কেনার সিদ্ধান্ত নিয়েছে। এ জমি কিনতে রেজিস্ট্রেশন ফি, ভ্যাট ও অন্যান্য খরচ বাদে কোম্পানিটির ব্যয় হবে ২০ কোটি ৭০ লাখ টাকা। এ বিষয়ে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপেক্ষর (আইডিআরএ) অনুমোদন চাইবে কোম্পানিটি। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, সমাপ্ত ২০২২ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৩৯ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ২ টাকা ৫ পয়সা। আর সর্বশেষ তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) কোম্পানিটির ইপিএস হয়েছে ৩২ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৬৮ পয়সা। গত বছরের ৩০ সেপ্টেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৯ টাকা ৩০ পয়সায়।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের সাড়ে ১২ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে নিটল ইন্স্যুরেন্স। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ১১ কোটি ৭৭ লাখ টাকা। আগের হিসাব বছরে এ মুনাফা ছিল ১১ কোটি ৪৩ লাখ টাকা। এক বছরের ব্যবধানে কোম্পানিটির নিট মুনাফা বেড়েছে প্রায় ৩৪ লাখ টাকা বা প্রায় ৩ শতাংশ। এ সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ২ টাকা ৯৩ পয়সা। আগের হিসাব বছরে আয় ছিল ২ টাকা ৮৪ পয়সা।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ