1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
সি পার্লের ইজিএমের তারিখ নির্ধারণ
শনিবার, ২২ জুন ২০২৪, ০৮:০৩ এএম

সি পার্লের ইজিএমের তারিখ নির্ধারণ

  • আপডেট সময় : সোমবার, ২০ মার্চ, ২০২৩

শেয়ারবাজারে তালিকাভুক্ত ভ্রমণ ও অবকাশ খাতের কোম্পানি সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা লিমিটেড শামিম এন্টারপ্রাইজ (প্রাইভেট) লিমিটেডের ৩০ শতাংশ শেয়ার অধিগ্রহণে বিনিয়োগকারীদের অনুমোদন নিতে বিশেষ সাধারণ সভার (ইজিএম) তারিখ নির্ধারণ করেছে। ইজিএম উপলক্ষে কোম্পানিটি রেকর্ড ডেটও নির্ধারণ করেছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, আগামী ২৯ এপ্রিল বেলা ১১টায় ডিজিটাল প্লাটফর্মে ইজিএম করবে সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা। এই সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৫ এপ্রিল।

সম্প্রতি শামীম এন্টারপ্রাইজ প্রাইভেট লিমিটেডের মোট শেয়ারের ৩০ শতাংশ বা ৩ কোটি ৩৯ লাখ ৮ হাজার ১৬০টি অধিগ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছে সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পার পর্ষদ। প্রতিটি শেয়ারের মূল্য হবে ১০ টাকায়।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি ২০২২-২৩ অর্থবছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৫০ পয়সা। যা আগের হিসাব বছরের একই সময়ে ছিল ৭২ পয়সা।

গত বছরের ৩১ ডিসেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৪ টাকা ১৭ পয়সায়।

৩০ জুন সমাপ্ত ২০২১-২২ অর্থবছরের জন্য শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছে সি পার্ল বিচ রিসোর্ট। আলোচ্য অর্থবছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৩৪ পয়সা, আগের অর্থবছরের একই সময়ে যা ছিল ৬১ পয়সা।

গত বছরের ৩০ জুন শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ১১ টাকা ৭৭ পয়সায়। আগের অর্থবছরের একই সময়ে যা ছিল ১০ টাকা ৬৩ পয়সা।

এর আগে ৩০ জুন সমাপ্ত ২০২০-২১ অর্থবছরের জন্য শেয়ারহোল্ডারদের ১ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছে সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা। আলোচ্য অর্থবছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৬১ পয়সা। যা আগের অর্থবছরে শেয়ারপ্রতি লোকসান ছিল ৯ পয়সা।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ