1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
বছরের ব্যবধানে দ্বিগুণ লোকসানে রিং শাইন টেক্সটাইল
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:১৪ পিএম

বছরের ব্যবধানে দ্বিগুণ লোকসানে রিং শাইন টেক্সটাইল

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০২৩
ring shine

পুঁজিবাবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি রিং শাইন টেক্সটাইল লিমিটেডের চলতি ২০২২-২৩ হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) আগের হিসাব বছরের একই সময়ের তুলনায় শেয়ারপ্রতি লোকসান বেড়েছে ১০০ শতাংশ। কোম্পানির সর্বশেষ প্রকাশিত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে এক বছরের ব্যবধানে এ দ্বিগুণ লোকসানের চিত্র উঠে এসেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মাধ্যমে এ প্রতিবেদন প্রকাশ করা হয়।

অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, ২০২২-২৩ হিসাব বছরের প্রথমার্ধে রিং শাইন টেক্সটাইলের শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৩৮ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে এ লোকসান ছিল ৭৬ পয়সা। সে হিসাবে এক বছরের ব্যবধানে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান বেড়েছে ৩৮ পয়সা বা ১০০ শতাংশ (দ্বিগুণ)। গত বছরের ৩১ ডিসেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট দায় দাঁড়িয়েছে ৩ টাকা ২৩ পয়সায়।

এদিকে ৩০ জুন সমাপ্ত ২০২০-২১ ও ২০২১-২২ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) কাছে সময়মতো জমা দেয়নি কোম্পানিটি। এ বিষয়ে ব্যাখ্যা জানতে চেয়ে কোম্পানিটির কাছে সম্প্রতি চিঠি পাঠিয়েছে ডিএসই।

ফিক্সড প্রাইস পদ্ধতির প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে ২০১৯ সালে খায়রুল কমিশনের আমলে দেশের পুঁজিবাজার থেকে ১৫০ কোটি টাকার তহবিল সংগ্রহ করে রিং শাইন টেক্সটাইলস। কোম্পানিটির তালিকাভুক্তির সময় এর বিভিন্ন ধরনের আর্থিক তথ্যের বিষয়ে প্রশ্ন উঠেছিল। বিশেষ করে ফিক্সড পদ্ধতিতে এত বড় অংকের অর্থ উত্তোলনের বিষয়টি নিয়ে সে সময় বাজারে চাঞ্চল্য তৈরি হয়েছিল। সাধারণত বড় অংকের অর্থ সংগ্রহের ক্ষেত্রে অভিহিত মূল্যের সঙ্গে প্রিমিয়ামসহ বুক বিল্ডিং পদ্ধতিতে তালিকাভুক্ত করা হয়। তবে এক্ষেত্রে রিং শাইন ছিল ব্যতিক্রম।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ