1. info.s[email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : muzahid : muzahid
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
কনফিডেন্স সিমেন্টের ইজিএম ৪ এপ্রিল
রবিবার, ১১ জুন ২০২৩, ১২:৫৭ এএম

কনফিডেন্স সিমেন্টের ইজিএম ৪ এপ্রিল

  • আপডেট সময় : রবিবার, ২ এপ্রিল, ২০২৩
Confidence cement

পুঁজিবাজারে তালিকাভুক্ত কনফিডেন্স সিমেন্ট লিমেটেডের পর্ষদ তাদের সহযোগী কোম্পানিতে বিনিয়োগের জন্য ১৫০ কোটি টাকার প্রেফারেন্স শেয়ার ইস্যুর সিদ্ধান্ত নিয়েছে। এ প্রেফারেন্স শেয়ার ইস্যুর মাধ্যমে মূলধন বাড়ানোর জন্য কোম্পানিটির বিদ্যমান অনুমোদিত মূলধন ১০০ কোটি থেকে বাড়িয়ে ৩৫০ কোটি টাকায় উন্নীত করারও সিদ্ধান্ত নেয়া হয়েছে। এজন্য শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে ৪ এপ্রিল বেলা ১১টায় ভার্চুয়াল মাধ্যমে বিশেষ সাধারণ সভা (ইজিএম) আহ্বান করেছে কোম্পানিটি। ইজিএমে প্রেফারেন্স শেয়ার ইস্যু ও অনুমোদিত মূলধন বাড়ানোর বিষয়ে বিনিয়োগকারীদের সম্মতি নেয়া হবে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট ছিল ১৩ মার্চ। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানি সূত্রে জানা গেছে, প্রেফারেন্স শেয়ারের টাকা কনফিডেন্স সিমেন্টের সহযোগী কোম্পানি কনফিডেন্স সিমেন্ট ঢাকা লিমিটেডে বিনিয়োগ করা হবে। নরসিংদীর পলাশ উপজেলার ডাঙ্গা ইউনিয়নে নতুন এ সিমেন্ট কারখানা গড়ে তোলা হচ্ছে। এর সক্ষমতা দৈনিক পাঁচ হাজার টন। পাশাপাশি মিরসরাইয়ের বিদ্যুৎ কেন্দ্রেও কিছু অর্থ বিনিয়োগ করা হতে পারে।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি ২০২২-২৩ হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর-ডিসেম্বর) কোম্পানিটির সমন্বিত আয় হয়েছে ১৯৫ কোটি ১৩ লাখ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে আয় ছিল ১৮৪ কোটি ৩৯ লাখ টাকা। আলোচ্য সময়ে কোম্পানিটির আয় বেড়েছে প্রায় ৬ শতাংশ।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ