1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
উত্তরা ব্যাংক ও প্যারামাউন্ট ইন্স্যুরেন্সের বোর্ড সভার তারিখ ঘোষণা
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৩৪ এএম

উত্তরা ব্যাংক ও প্যারামাউন্ট ইন্স্যুরেন্সের বোর্ড সভার তারিখ ঘোষণা

  • আপডেট সময় : রবিবার, ২ এপ্রিল, ২০২৩
board meeting

পুঁজিবাজারে তালিকাভুক্ত উত্তরা ব্যাংক লিমিটেড ও প্যারামাউন্ট ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা আগামীকাল বেলা ২টায় পৃথকভাবে অনুষ্ঠিত হবে। সভা থেকে কোম্পানি দুটির সর্বশেষ ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২২ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদনের পাশাপাশি শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশের সুপারিশ আসতে পারে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

উত্তরা ব্যাংক: সমাপ্ত ২০২২ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর) ব্যাংকটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৯৯ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ২ টাকা ৫৩ পয়সা। আর সর্বশেষ তৃতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন) ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ৭১ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৯৬ পয়সা। গত বছরের ৩০ সেপ্টেম্বর শেষে ব্যাংকটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩০ টাকা ৫৯ পয়সায়, আগের হিসাব বছরের একই সময় শেষে যা ছিল ২৮ টাকা ৭২ পয়সা।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরের জন্য বিনিয়োগকারীদের মোট ২৮ শতাংশ লভ্যাংশ দিয়েছে উত্তরা ব্যাংক। এর মধ্যে ১৪ শতাংশ নগদ ও ১৪ শতাংশ স্টক লভ্যাংশ। আলোচ্য সময়ে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ৩ টাকা ৯৩ পয়সা, যা আগের বছরে ছিল ৩ টাকা ৮০ পয়সা। ৩১ ডিসেম্বর ২০২১ শেষে ব্যাংকটির সমন্বিত এনএভিপিএস দাঁড়ায় ৩২ টাকা ৮৩ পয়সায়।

প্যারামাউন্ট ইন্স্যুরেন্স: সমাপ্ত ২০২২ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে প্যারামাউন্ট ইন্স্যুরেন্সের নিট প্রিমিয়াম আয় হয়েছে ২১ কোটি ২ লাখ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে এ আয় ছিল ২০ কোটি ৮৭ লাখ টাকা। সে হিসাবে আলোচ্য সময়ের ব্যবধানে কোম্পানিটির নিট প্রিমিয়াম আয় বেড়েছে প্রায় ১৫ লাখ টাকা বা দশকি ৭১ শতাংশ। তবে এ আয় সামান্য বাড়লেও বিভিন্ন ব্যয় বেড়ে যাওয়ায় কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা আগের হিসাব বছরের একই সময়ের তুলনায় কমেছে। চলতি হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে কোম্পানিটির এ মুনাফা হয়েছে ৮ কোটি ১৩ লাখ টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১২ কোটি ৫১ লাখ টাকা। সে হিসাবে আলোচ্য সময়ের ব্যবধানে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা কমেছে ৪ কোটি ৩৭ লাখ টাকা বা ৩৪ দশমিক ৯৭ শতাংশ। চলতি বছরের প্রথম তিন প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ২ টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৩ টাকা ৮ পয়সা। গত বছরের ৩০ সেপ্টেম্বর শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ২৬ টাকা ২ পয়সায়।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ