1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
দুই ব্যাংকের স্টক লভ্যাংশে বিএসইসির সম্মতি
শনিবার, ২২ জুন ২০২৪, ০৮:২৯ এএম

দুই ব্যাংকের স্টক লভ্যাংশে বিএসইসির সম্মতি

  • আপডেট সময় : মঙ্গলবার, ৪ এপ্রিল, ২০২৩
BSEC

পরিশোধিত মূলধন বাড়ানোর লক্ষ্যে পুঁজিবাজারে তালিকাভুক্ত ইউনিয়ন ব্যাংক লিমিটেড ও সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স (এসবিএসি) ব্যাংক লিমিটেডের ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরের জন্য ঘোষিত স্টক লভ্যাংশ বিতরণে সম্মতি দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। আলোচ্য হিসাব বছরে ইউনিয়ন ব্যাংক ৫ শতাংশ স্টক লভ্যাংশ ও এসবিএসি ব্যাংক ১ শতাংশ স্টক লভ্যাংশে ঘোষণা দেয়। এ সম্মতি পাওয়ায় ব্যাংক দুটির ঘোষিত স্টক শেয়াহোল্ডারদের মাঝে বিতরণে কোনো বাধা থাকছে না। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ইউনিয়ন ব্যাংক: ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য মোট ১০ শতাংশ লভ্যাংশের সুপারিশ করেছে ব্যাংকটির পর্ষদ। এর মধ্যে ৫ শতাংশ নগদ লভ্যাংশ এরই মধ্যে শেয়ারহোল্ডারদের কাছে পাঠিয়েছে ব্যাংকটি। বাকি ৫ শতাংশ স্টক লভ্যাংশ বিতরণেও এবার সম্মতি দিয়েছে বিএসইসি। আলোচ্য হিসাব বছরে ব্যাংকটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫৬ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ৭৭ পয়সা। ২০২১ শেষে ব্যাংকটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৭ টাকা ৯১ পয়সায়, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১৬ টাকা ৩৮ পয়সা।

এসবিএসি ব্যাংক: ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য মোট ৪ শতাংশ লভ্যাংশের সুপারিশ করেছে ব্যাংকটির পরিচালনা পর্ষদ। এর মধ্যে ৩ শতাংশ নগদ লভ্যাংশ এরই মধ্যে শেয়ারহোল্ডারদের কাছে পাঠানো হয়েছে। বাকি ১ শতাংশ স্টক লভ্যাংশ বিতরণেও এবার সম্মতি দিয়েছে বিএসইসি। আলোচ্য হিসাব বছরে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ৭৪ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ৩৯ পয়সা। ২০২১ শেষে ব্যাংকটির সমন্বিত এনএভিপিএস দাঁড়ায় ১৩ টাকা ৫৪ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ১৩ টাকা ৫৯ পয়সায়।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ