1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
দুই কোম্পানির শেয়ার নিয়ে ডিএসইর সতর্কতা
শনিবার, ২২ জুন ২০২৪, ০৮:২৩ এএম

দুই কোম্পানির শেয়ার নিয়ে ডিএসইর সতর্কতা

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৬ এপ্রিল, ২০২৩
dse ALERT

শেয়ারবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির শেয়ারদর অস্বাভাবিক হারে বৃদ্ধি পেয়েছে বলে মনে করেছে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। এই জন্য কোম্পানি দুটির শেয়ারে বিনিয়োগের বিষয়ে সতর্কতা জারি করেছে প্রতিষ্ঠানটি। কোম্পানি দুটির মধ্যে রয়েছে জেমিনি সী ফুড এবং সমতা লেদার লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা যায়।

সূত্রমতে, কোম্পানি দুটির শেয়ার দর অস্বাভাবিকভাবে বাড়ার কারণ জানতে চেয়ে সম্প্রতি ডিএসই কোম্পানি দুটির কর্তৃপক্ষকে নোটিশ পাঠায়।

ডিএসইর চিঠির জবাবে কোম্পানি দুটির পক্ষ থেকে জানানো হয়, কোনো রকম অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই কোম্পানি দুটির শেয়ার দর অস্বাভাবিক হারে বেড়েছে।

জেমিনি সী ফুড: গত ০২ জানুয়ারি কোম্পানিটির শেয়ারের দর ছিল ৩৪১ টাকা ৭০ পয়সা। আজ ০৬ এপ্রিল কোম্পানিটির শেয়ার দর বেড়ে দাঁড়িয়েছে ৭১৪ টাকা ৮০ পয়সায়। অর্থাৎ তিনমাসে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৩৭৩ টাকা ১০ পয়সা বা ১০৯ শতাংশ।

সমতা লেদার: গত ২৮ ফেব্রুয়ারি কোম্পানিটির শেয়ার দর ছিল ৫৩ টাকা ১০ পয়সায়। আজ ০৩ এপ্রিল কোম্পানিটির শেয়ার দর বেড়ে দাঁড়েয়েছে ৭৭ টাকায়। অর্থাৎ একমাসে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ২৩ টাকা ৯০ পয়সা বা ৪৫ শতাংশ।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ