1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
ব্যাংক খাতে শেয়ার দর বেড়েছে ৪৭ শতাংশের
শনিবার, ১৮ মে ২০২৪, ১১:৪২ এএম

ব্যাংক খাতে শেয়ার দর বেড়েছে ৪৭ শতাংশের

  • আপডেট সময় : বুধবার, ১৮ ডিসেম্বর, ২০১৯
Bank

সপ্তাহের তৃতীয় কার্যদিবস বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্যাংক খাতে শেয়ার দর বেড়েছে ৪৭ শতাংশ কোম্পানির । ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আজ ৩০টি ব্যাংক লেনদেনে অংশ নিয়েছে। ব্যাংকগুলোর মধ্যে ১৪টির বা ৪৭ শতাংশের শেয়ার দর বেড়েছে। শেয়ার দর কমেছে ৭টির বা ২৩ শতাংশের এবং শেয়ার দর অপরিবর্তিত রয়েছে ৯টির বা ৩০ শতাংশ ব্যাংকের।

আজ শেয়ার দর সবচেয়ে বেশি অর্থাৎ ২.৩০ টাকা বেড়েছে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের। দ্বিতীয় সর্বোচ্চ ১ টাকা বেড়েছে ইস্টার্ন ব্যাংকের এবং তৃতীয় সর্বোচ্চ ০.৫০ টাকা বেড়েছে ট্রাস্ট ব্যাংকের।

এছাড়া ব্যাংক এশিয়া ও উত্তরা ব্যাংকের ০.৩০ টাকা করে; আল আরফাহ ইসলামী, ব্র্যাক, আইএফআইসি ও ওয়ার ব্যাংকের ০.২০ টাকা করে এবং সাউথইস্ট, পূবালী, প্রিমিয়ার, ন্যাশনাল ও এবি ব্যাংকের শেয়ার দর ০.১০ টাকা করে বেড়েছে।

আজ ৭টি ব্যাংকের শেয়ার দর কমেছে। ব্যাংকগুলোর মধ্যে প্রাইম ব্যাংকের ০.২০ টাকা। এছাড়া স্যোসাল ইসলামী, শাহজালাল ইসলামী, ইসলামী, ডাচ-বাংলা, ঢাকা ও সিটি ব্যাংকের শেয়ার দর ০.১০ টাকা করে কমেছে।

আজ ৯টি ব্যাংকের শেয়ার দর অপরিবর্তিত রয়েছে। ব্যাংকগুলোর মধ্যে রয়েছে-এক্সিম, ফার্স্ট সিকিউরিটি ইসলামী, আইসিবি ইসলামিক, যমুনা, মার্কেন্টাইল, এনসিসি, রূপালী, স্ট্যান্ডার্ড ও ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক।

শেয়ারবার্তা/ সাইফুল ইসলাম

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ