1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
শেয়ারবাজারে বাড়ছে তারল্য প্রবাহ
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:০১ এএম

শেয়ারবাজারে বাড়ছে তারল্য প্রবাহ

  • আপডেট সময় : বুধবার, ৩ মে, ২০২৩

দীর্ঘমন্দ কাটিয়ে সূচক ও লেনদেনে ক্রমাগত উন্নতি হচ্ছে দেশের শেয়ারবাজারে। বাজারে তারল্য প্রবাহ বৃদ্ধির কারণেই শেয়ারবাজার কিছুটা ইউটার্ন নিতে শুরু করেছে বলে মনে করছেন বিশ্লেষকরা। এছাড়াও শেয়ারবাজারে বিদেশি বিনিয়োগকারীদের ও অংশগ্রহণ বাড়াতে শুরু করেছে। মা শেয়ারবাজারে তারল্য প্রবাহ বৃদ্ধিতে ভূমিকা রাখছে।

বুধবারের শেয়ারবাজার পর্যালোচনা:
আজ সপ্তাহের তৃতীয় কার্যদিবস বুধবার (০৩ মে) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। এদিন সূচকের পতন হলেও বেড়েছে লেনদেন। তবে অপরিবর্তিত রয়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আজ ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ২৬৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৩৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৬৭ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ২০৪ পয়েন্টে।

আজ ডিএসইতে লেনদেন হওয়া ৩৪৮ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৪ টির, দর কমেছে ৬৭ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২১৭ টির। ডিএসইতে ৮৬৩ কোটি ৫০ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১১ কোটি ৮১ লাখ টাকা বেশি। এর আগেরদিন লেনদেন হয়েছিল ৮৫১ কোটি ৬৯ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৪৮১ পয়েন্টে। সিএসইতে ১৯০ টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৪৯ টির দর বেড়েছে, কমেছে ৩৭টির এবং ১০৪টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১১ কোটি ৯৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ