1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
ন্যাশনাল টি শেয়ারের ৬০ ভাগ দর গায়েব!
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৪:৫৩ এএম

ন্যাশনাল টি শেয়ারের ৬০ ভাগ দর গায়েব!

  • আপডেট সময় : বুধবার, ১৭ মে, ২০২৩
national

আগের কর্মদিবসে শেয়ারবাজারে তালিকাভুক্ত রাষ্ট্রায়াত্ব কোম্পানি ন্যাশনাল টি কোম্পানির শেয়ারদর ছিল ৬২৬ টাকা ৫০ পয়সা। আজ বুধবার (১৭ মে) কোম্পানিটির শেয়ারদর স্থির হয়েছে ২৫১ টাকা ৩০ পয়সায়। অর্থাৎ এক কর্মদিবসের ব্যবধানে কোম্পানিটির শেয়ারদর কমেছে ৩৭৫ টাকা ২০ পয়সা বা ৫৯.৮৮ শতাংশ। রাইট শেয়ার অ্যাডজাস্টের পর কোম্পানিটির শেয়ার দরে এতো বড় পতন হয়েছে বলে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) জানা গেছে।

জানা গেছে, মূলধন বাড়াতে স্বল্প মূলধনী কোম্পানিটি সাধারণ বিনিয়োগকারীদের একটি শেয়ারের বিপরীতে তিনটি অধিকারমূলক বা রাইট শেয়ার দিয়েছে। প্রতিটি রাইট শেয়ারের দাম ঠিক করা হয়েছে ১১৮ টাকা। এর মধ্যে ১০ টাকা অভিহিত মূল্য আর ১০৮ টাকা প্রিমিয়াম।

রাইট শেয়ার প্রাপ্তির রেকর্ড ডেট ছিল গতকাল মঙ্গলবার ১৬ মে। রেকর্ড ডেটের পর আজ কোম্পানিটির শেয়ারদর অ্যাডজাস্ট হয়েছে। কোম্পানিটির শেয়ারের অ্যাডজাস্টেড প্রাইস হয়েছে ২৪৫ টাকা ২০ পয়সা। সেই হিসাবে রাইট শেয়ার অ্যাডজাস্টের পর কোম্পানিটির বিনিয়োগকারীরা মুনাফায় রয়েছেন।

রাইট শেয়ার ঘোষণার আগে কোম্পানিটির পরিশোধিত মূলধন ছিল ৬ কোটি ৬০ লাখ টাকা। রাইট শেয়ার ইস্যুর পর কোম্পানিটির পরিশোধিত মূলধন হবে ২৬ কোটি ৬০ লাখ টাকা।

রাইট শেয়ার অনুমোদনের জন্য আগামী ২০ অক্টোবর কোম্পানিটির বিশেষ সাধারণ সভা বা ইজিএম আহ্বান করা হয়েছে। ওই সভায় শেয়ারধারীদের অনুমোদনের পর বিষয়টি নিয়ন্ত্রক সংস্থায় অনুমোদনের জন্য প্রেরণ করা হবে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ