1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
লেনদেন বাড়লেও ফ্লোরে আটকে বড় শেয়ার
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৪৬ এএম

লেনদেন বাড়লেও ফ্লোরে আটকে বড় শেয়ার

  • আপডেট সময় : সোমবার, ৫ জুন, ২০২৩
DSE-CSE

আজ সোমবার ০৫ জুন, সাপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে পুঁজিবাজারে সূচক পতনের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন কমেছে বেশিরভাগ শেয়ারের দর। বেড়েছে দৈনিক লেনদেনের পরিমান। দিন শেষে আজ ১৯.৬৬ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

জানা যায়, আজ ০৫ জুন ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.১৫ শতাংশ বা ৯.৮৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৩৫৬.২৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৭০ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৮২.২৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৮৩ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১৯৮.২১ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৬১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭১ টির, কমেছে ১১১ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭৯ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ১৯.৬৬ শতাংশ শেয়ারের দর বেড়েছে। সারাদিনে ডিএসইতে ২৩ কোটি ৮৩ লাখ ৭১ হাজার ৯০০টি শেয়ার ২ লাখ ৫৪ হাজার ৯০৬ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ১২৫৬ কোটি ৬৮ লাখ ০৮ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ০৪ জুন ডিএসই’র ব্রড ইনডেক্স ০.১৬ শতাংশ বা ১০.৫৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৩৬৬.১৩ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ৩.৪৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৮২.৯৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২.২৭ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১৯৯.০৫ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৫০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৭ টির, কমেছে ১০০ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭৩ টির। অর্থাৎ পুঁজিবাজারে গত কার্যদিবসে ২২ শতাংশ শেয়ারের দর বেড়েছে। সারাদিনে ডিএসইতে ২২ কোটি ৭২ লাখ ৬৫ হাজার ১৮০টি শেয়ার ২ লাখ ২০ হাজার ৮৯৬ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয়েছে ১২৫৪ কোটি ৪০ লাখ ৯৫ হাজার টাকার।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ২ কোটি ২৭ লাখ ১৩ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.০৬ শতাংশ বা ১১.৪৯ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৮ হাজার ৭৭৬.৯৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩২ টির কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বৃদ্ধি পেয়েছে ৬০টির, কমেছে ৭৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৯৩টির। আজ দিন শেষে লেনদেন হয়েছে ২২ কোটি ৮৮ লাখ ১০ হাজার ১৩ টাকা। গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ২১ কোটি ৯৪ লাখ ৬৯ হাজার ৫৮০ টাকা। সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ৯ ৩ লাখ ৪০ হাজার ৪৩৩ টাকা।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ